ভারতীয় দলের ধামাকা শুরু, লঙ্কার বিরুদ্ধে জয় ৯৩ রানে

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

টেস্ট -একদিনের পর এবার টি-টোয়েন্টিতেও একই ছবি। ওড়িশার বারবাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৯৩ রানে জিতল ভারত।

ভারতীয় দলের ধামাক শুরু, লঙ্কার বিরুদ্ধে জয় ৯৩ রানে

এদিন টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। ২০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৮০ রান তোলে ভারত। রোহিত শর্মা মাত্র ১৭ রান করে প্যাভিলিয়নে ফিরে গেলেও বাকিরা সকলেই ভালো রান করেন। অনেক দিন বাদে সুযোগ পেয়ে কে এল রাহুল সর্বোচ্চ ৬১ রান করেন। মাত্র ৪৮ বলে ৭ টি চার ও ১ টি ছয় মারেন তিনি। এদিকে তরুণ শ্রেয়স আয়ার ২৪ রান করেন। ধোনি ২২ বলে ৩৯ রান করেন। তাঁর ইনিংস সাজানো ৪ টি চার ও ১ টি ছয় দিয়ে। কম যাননি মণীশ পান্ডেও। ১৮ বলে ৩২ করেন তিনি। সকলের অবদানে শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের জন্য ১৮১ রানের লক্ষ্যমাত্রা রাখে টিম ইন্ডিয়া।

জয়ের জন্য ১৮১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কা কোনও সময়ই স্বচ্ছন্দ লাগেনি। ভারতীয় বোলারদের দাপটে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে তারা। ১৬ ওভারে মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় লঙ্কার ইনিংস। ১৫ রানে নিলোসন ডিকওয়েলাকে ফিরিয়ে দিয়ে শ্রীলঙ্কা শিবিরে প্রথম আঘাত হানেন ভারতের তরুণ পেসার জয়দেব উদানকড। কামাল করে দেন যজুবেন্দ্র চাহাল। তিনি চার উইকেট নিয়ে ম্যাচের সেরা হন। চাহলের বলে আউট হয়ে যান উপল থরাঙ্গা, অ্যাঞ্জোলে ম্যাথিউজ, গুণরত্নে ও থিসারা পেরেরাকে আউট করে দেন। এতেই অর্ধেক শেষ হয়ে গিয়েছিল শ্রীলঙ্কার ইনিংস। এরপর শেষবেলায় তিনটি উইকেট তুলে নেন হার্দিক পান্ডিয়া।

English summary
India starts their T-20 campaign with 93 win against Sri Lanka

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.