কেপটাউন টেস্টে ভালো বল করেও অ্যাডভান্টেজ ধরে রাখতে ব্যর্থ ভারত

  • Posted By:
Subscribe to Oneindia News

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্টের প্রথম দিন ভালো বোলিং করেও দিনের শেষে সুযোগ দিতে ব্যর্থ ভারত। পিছিয়ে গিয়েও দিনের শেষে অ্যাডভান্টেজ দক্ষিণ আফ্রিকা। এদিন টসে জিতে প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। তবে বল হাতে এর থেকে ভালো শুরু বোধহয় হতে পারত না। মাত্র ১২ রানের মধ্যে তিন উইকেট তুলে নেন ভুবনেশ্বর কুমার। ফিরিয়ে দেন ডিন এলগার (০ রান), এইডেন মার্করাম (৫ রান) ও হাশিম আমলাকে (৩ রান)।

কেপটাউন টেস্টে অ্যাডভান্টেজ ধরে রাখতে ব্যর্থ ভারত

তারপরে চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন এবি ডিভিলিয়ার্স ও অধিনায়ক ফাফ ডু প্লেসি। এবি ৬৫ রান ও ডু প্লেসি ৬২ রান করেন। এরপরেও সহজে উইকেট ফেলতে পারেনি ভারত। একে একে কুইন্টক ডি কক (৪৩ রান), ভেরন ফিলান্ডার (২৩ রান), কেশব মহারাজ (৩৫ রান) সকলেই ক্রিজে বেশ কিছুক্ষণ করে সময় কাটিয়ে ফেরেন।

শেষদিকে কাগিসো রাবাদা (২৬ রান) ও ডেল স্টেইন (১৬ রান)-ও দলের রানকে আর একটু বাড়িয়ে ফেলতে সমর্থ হন। ১৪২ রানে ৫ উইকেট পড়লেও শেষপর্যন্ত টেল এন্ডাররা প্রতিরোধ গড়ে দক্ষিণ আফ্রিকার স্কোরকে ২৮৬ রানে পৌঁছে দেয়।

জবাবে ব্যাট করতে নেমে বোর্ডে ত্রিশ রান ওঠার আগেই তিন উইকেট হারিয়ে ফেলেছে ভারত। মুরলী বিজয় ১ রানে, শিখর ধাওয়ান ১৬ রানে ও অধিনা.ক বিরাট কোহলি ৫ রানে আউট হয়ে ফিরে গিয়েছেন। ফলে বোলিং আঁটোসাঁটো করলেও প্রথম টেস্টের প্রথম দিনের শেষে ভারত অ্যাডভান্টেজ নিতে ব্যর্থ হয়েছে।

এই মুহূর্তে ক্রিজে রয়েছেন চেতেশ্বর পূজারা (৫ রান) ও রোহিত শর্মা (০ রান)। এই দুজনের কেউ একজন সকালে উইকেট খোয়ালেই টেল এন্ডারদের নিয়ে অন্যজনকে ব্যাট করতে হবে। দ্বিতীয় দিন সকালে ভারতের ব্যাটিং বিপর্যয় মানে টেস্টে আরও জাঁকিয়ে বসবে প্রোটিয়ারা।

এদিন ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার ৪টি, রবিচন্দ্রণ অশ্বিন ২টি ও শামি, বুমরাহ ও পান্ডিয়া ১টি করে উইকেট পেয়েছেন। ভারত দিনের শেষে ২৫৮ রানে পিছিয়ে রয়েছে।

English summary
India in South Africa, Test Series, 2018, Team Kohli lost advantage despite good bowling performance

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.