কোহলির চওড়া ব্যাটই বিরাট ভরসা টিম ইন্ডিয়ার, সেঞ্চুরিয়ানে সেঞ্চুরির প্রতীক্ষা

Subscribe to Oneindia News

কোহলির চওড়া ব্যাটে ভর করে লড়াইয়ে ফিরছে ভারত। দ্বিতীয় দিনের শেষ বিরাট-ভরসাতে অনেকটাই স্বস্তিতে ফিরেছে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার ৩৩৫ রানের জবাবে দিনের শেষ ভারতের সংগ্রহ ১৮৩ রান। ফিরে গিয়েছেন পাঁচজন। এখনও ১৫২ রানে পিছিয়ে প্রোটীয়দের তুলনায়। হাতে রয়েছে পাঁচ উইকেট। বিরাটের সঙ্গে ক্রিজে রয়েছে হার্দিক পান্ডিয়া।

কোহলির চওড়া ব্যাটই বিরাট ভরসা টিম ইন্ডিয়ার, সেঞ্চুরিয়ানে সেঞ্চুরির প্রতীক্ষা

[আরও পড়ুন:রোহিত-মিলারদের রেকর্ড ছারখার হয়ে গেল বীরুর 'শিষ্যে'র দাপটে, স্রেফ দর্শক গাম্ভীর]

এদিন মধ্যাহ্নভোজের আগেই দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই ওপেনার কে এল রাহুল ও চেতেশ্বর পূজারাকে খুইয়ে চাপে পড়ে যায় ভারত। তারপরই হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি ও অন্য ওপেনার মুরলি বিজয়। বিজয় অল্পের জন্য হাফ সেঞ্চুরি না পেলেও বিরাট কোহলি তাঁর চওড়া ব্যাটে মর্নি মর্কেলদের শাসন করে ৮৫ রানে ব্যাট করছেন। সেঞ্চুরি থেকে মাত্র ১৫ রান দূরে দাঁড়িয়ে আছেন তিনি।

তবে একদিকে বিরাটের অদম্য লড়াইয়ের জন্য এখনও পর্যন্ত ভারত এই ম্যাচে টিকে রয়েছে। বিরাট ও কিছুটা বিজয় ছাড়া বাকিরা এখনও পর্যন্ত হতশ্রী পারফর্ম করেছে। দলকে একা কাঁধে টেনে নিয়ে যাচ্ছেন কোহলি। তৃতীয়ী দিনের শেষে ভারতকে সম্মানজনক লিড এনে দেওয়াই প্রধান লক্ষ্য বলে জানিয়েছেন অধিনায়ক।

এদিন রাহুল ফিরে যাওয়ার পর মাত্র একটা বল খেলে ভুল বোঝাবুঝির খেসারত দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান নির্ভরযোগ্য পূজারা। তাঁর রান আউট দলকে খাদের কিনারায় দাঁড় করিয়ে দেয়। সেখান থেকে অবশ্য পিছন ফিরে তাকাননি কোহলি। বিজয় ফিরে যাওয়ার পর দ্রুত দুটি উইকেট খুইয়ে বসে ভারত।

এদিন সকালে দক্ষিণ আফ্রিকার ইনিংসে ধস নামান রবিচন্দন অশ্বিন ও ইশান্ত শর্মা। অশ্বিন চারটি উইকেট নেন। ইশান্ত নেন তিনটি উইকেট। একটি উইকেট নেন সামি। আর বাকি দুজন রান আউট হন। তারপরই ভারত জবাব দিচ্ছেন সেঞ্চুরিয়ানের মাটিতে। তৃতীয় দিনে সেঞ্চুরিয়ানের মাটিতে বিরাটের সেঞ্চুরি হয় কি না সেদিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

এমনিতেই ভুবনেশ্বর ও ঋদ্ধিমানকে বাদ দিয়ে সমালোচিত হয়েছেন বিরাট। তারপর তাঁর ব্যাট থেকে রান না এলে আরও সমালোচনার মুখে পড়তেন তিনি। সেই নিরিখে এদিন তাঁর ব্যাট জবাব দিল সমালোচকদের।

[আরও পড়ুন:'ক্ল্যাশ অফ দ্য টাইটান'-এ দাপট পৃথ্বীদের, যুব বিশ্বকাপে স্বপ্ন দেখাচ্ছে ভারত ]

English summary
India return in fight against South Africa on Virat Kohli’s batting

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.