একদিনের ক্রিকেট সিরিজে দক্ষিণ আফ্রিকাকে বেগ দিতে প্রস্তুতি সারছেন ধোনি-বিরাটরা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

টেস্ট সিরিজের ধামাকা অতীত। এবার ফোকাসে একদিনের সিরিজ। ফেব্রুয়ারির ১ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার প্রথম একদিনের ম্যাচে খেলতে নামবে টিম ইন্ডিয়া।

একদিনের ক্রিকেট সিরিজে দক্ষিণ আফ্রিকাকে বেগ দিতে প্রস্তুতি সারছেন ধোনি-বিরাটরা

[আরও পড়ুন:সোশ্যাল মিডিয়ার ভাইরাল ক্রিকেটের ফুটেজ, নড়েচড়ে বসল আইসিসি]

তবে টেস্ট ম্যাচের জয়ের মোমেন্টাম ধরে রাখবে ভারতীয় দল। ডারবানের কিংসমিডে নামার আগে ভারতীয় দলের পক্ষে সুসমাচার যে দক্ষিণ আফ্রিকা দলে থাকবেন না এবি ডিভিলিয়ার্স। শুধু এই ম্যাচেই নয় তিনটি ম্যাচ খেলা হবে না প্রোটিয়া এই তারকা ব্যাটসম্যানের। তবুও এ নিয়ে অতিরিক্ত আশাবাদী হতে রাজি নন ভারতীয় থিঙ্কট্যাঙ্ক। তাদের মত একটাই দক্ষিণ আফ্রিকা দলে একা ডিভিলিয়ার্স খেলেন না তাই এতে বিশেষ সুবিধা হবে মানতে নারাজ তারা।

এদিকে নিয়মিত অনুশীলনের পাশাপাশি ভারতীয় দল অনুশীলনে কিছু বিশেষ ট্যাকটিসও ব্যবহার করছে। ম্যাচের আগে অনুশীলেন টায়ারে বল ধাক্কা লাগিয়ে ফিল্ডিং করে ভারত। যাতে দেখা যায়, অক্ষর পটেল সহ দেলর বোলাররা টায়ারের ওপর বল ফেলছেন আর ফিল্ডাররা সেই বল ধরার চেষ্টা করছেন। ভারতীয় দল সূত্রে খবর, টায়ারের কানা লেগে বল অসমানভাবে এগোয়। দক্ষিণ আফ্রিকার বাউন্সি মাঠে ক্লোজ-ইন ফিল্ডারদের পক্ষে ক্যাচ নিতে ভীষণ অসুবিধে হয়। সেটাই আয়ত্ত করছে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন:তাঁর হাতে বেড়ে ওঠা ইশানকে নিয়ে অকপট বাংলার অনুর্ধ্ব ১৯ কোচ প্রণব নন্দী ]

মঙ্গলবার ভারতীয় দলের অনুশীলনের সময় হাজির হন আইসিসি মনোনীত ম্যাচের রিজার্ভ আম্পায়ার দক্ষিণ আফ্রিকার অ্যাড্রিয়ান হোল্ডস্টক। ভারতীয় দলের সূত্রে জানা গিয়েছে, এদিন ব্যাটের মাপ আইসিসি-র নতুন নিয়ম অনুযায়ী আছে কি না তা পরীক্ষা করতেই এদিন হাজির হয়েছিলেন অ্যাড্রিয়ান।

এসবের মধ্যেই যে টেস্টে ভারত জয় পেয়েছে, সেই ওয়ান্ডারার্সের পিচকে খারাপ বলে রিপোর্ট আইসিসিতে জমা দিয়েছেন ম্যাচ রেফারি। এদিকে প্রথম দুটি পিচ নিয়ে সেভাবে সন্তুষ্ট ছিলেন না প্রোটিয়া তাই এই পিচে বিশেষ জোর দেওয়া হয়েছিল। এবার সেইপিচ পড়ল আইসিসির রোষানলে।

[আরও পড়ুন: সংখ্যাতত্বের হিসেবে নিয়ন্ত্রিত জীবন, জেনে নিন আগাম সবকিছু ]

English summary
India is ready take challenge in the oneday series against SouthAfrica starting from Thursday

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.