রাত পোহালেই বিশ্বকাপ, জুনিয়রদের হাতে কাপ দেখতে উদ্বেল ভারতীয় ক্রিকেট ফ্যানরা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

খেলার মাঠে সেরা লড়াইতে নামছে টিম ইন্ডিয়া। হোক না অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ। বিশ্বকাপ তো, শ্রেষ্ঠত্বের লড়াই। বাইশ গজে দেশকে বিশ্বের মধ্যে সেরার লড়াইতে সেরা করে লক্ষ্যে অবিচল রাহুল দ্রাবিড়ের ছেলেরা।

রাত পোহালেই বিশ্বকাপ, জুনিয়রদের হাতে কাপ দেখতে উদ্বেল ভারতীয় ক্রিকেট ফ্যানরা

শনিবার ভারতীয় সকাল সাড়ে ছটায় বিশ্বসেরার লড়াইতে নামবে ভারত প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। দিন -রাতের ম্যাচে নিউজিল্যান্ডে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনাল।

এবারের বিশ্বকাপের এখনও অবধি অভিযানে ভারতীয় দল সেভাবে কোনও চ্যালেঞ্জেরই সম্মুখীন হয়নি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ১০০ রানে জিতেছিল পৃথ্বী- শুভমানরা। ব্যাট হাতে ধারাবাহিক ফর্মের মধ্যে রয়েছেন পৃথ্বী ও শুভমানরা। বল হাতে ধারাবাহিক ভালো পারফরম্যান্স অনুকূল, শিভমদের, কমলেশ নাগরাকোটিদের। দলে ফিরেই দাগ কেটেছেন বাংলার ইশান পোড়েল।

রাত পোহালেই বিশ্বকাপ, জুনিয়রদের হাতে কাপ দেখতে উদ্বেল ভারতীয় ক্রিকেট ফ্যানরা

এবারের টুর্নামেন্টে একটিও ম্যাচে পা ফস্কায়নি ভারতীয় দলের। যা বাড়তি মনোবল যোগাচ্ছে রাহুলের ছেলেদের। তবে মেগা ম্যাচের আগে নার্ভের খেলাতেও নিজের নিয়ন্ত্রিণ আনার মোক্ষম মন্ত্র নিয়ে নিচ্ছেন ভারতীয় দলের ক্রিকেটাররা। তবে যদিও ফাইনালের আগে নিজেদের ফেভারিট বলতে রাজি নন রাহুল দ্রাবিড়। আসলে অস্ট্রেলিয়ায় গ্রুপ পর্বের হারের বদলা নেওয়ার জন্য ফুটছে। ফলে এই ম্যাচে স্বাভাবিকভাবেই কোনও ফেভারিট হয় না তা ভালো করেই জানেন ভারতীয় ক্রিকেটের পঞ্চপান্ডবের অন্যতম রথী দ্রাবিড়।

অধিনায়ক পৃথ্বী শ এমনিতেই ক্লাস ক্রিকেটার, তবে এবারের বিশ্বকাপে দারুণ ভাবে সামনের সারিতে চলে এসেছেন কেকেআরে চলে আসা শুভমান গিল। ফাইনালের আগে অবধি তাঁর ঝোলায় ৩৪১ রান। যা বিশ্বকাপের মঞ্চে সেরা তিনে রেখেছে তাঁকে। তাঁর গড় ১৭০.৫। রয়েছে শতরানও।

ভারতীয় দলে এ টুর্নামেন্টের সফলতম বোলার অনুকূল রায়। তিনি একাই নিয়েছেন ১২ উইকেট। এই স্পিনার সেরা পাঁচ বোলারের মধ্যে রয়েছেন। অন্যদিকে শিভম ও কমলেশ দুই পেসার মিলে নিয়েছেন ১৫ টি উইকেট।

English summary
India is ready to face Australia in Under 19 World Cup final in New Zealand

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.