প্রতীক্ষার অবসান, ২০২৩ সালে বিশ্বকাপ হবে ভারতে, ঘোষণা বোর্ডের

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতীয় দলের হতশ্রী পারফরম্যান্স। নানাদিকে সরব সমালোচকরা। এই অবস্থায় দারুণ খুশির খবর ভারতীয় ক্রিকেট ফ্যানদের জন্য। ফের বিশ্বকাপ হতে চলেছে ভারতে।

বিশ্বকাপ কি ফের ভারতে, ২০২৩ হবে কি প্রতীক্ষার অবসান

২০১১ সালে বিশ্বকাপ। আজও প্রতিটা ভারতীয়র মনে অমলিন। আবার কী হবে প্রতীক্ষার অবসান। বিশ্বকাপ ফের ২০২৩ সালে আয়োজন করতে চলেছে ভারত। বিসিসিআই সূত্রে এমন খবর জানা গেছে। ১২ বছরের অপেক্ষার পর ফের ভারতে বসবে ক্রিকেট সেরার মহা আসর। সম্প্রতি বোর্ডের অন্দরমহল থেকে এই খবর জানা গেছে। তবে এই বিশ্বকাপ ভারতে একা হবে না ভারতীয় উপমহাদেশে হবে তার পরিষ্কার চিত্র অবশ্য পাওয়া যায়নি।

২০২১ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিও হবে ভারতেই। তবে পাকিস্তান বনাম ভারত লড়াই দেখার সুযোগ হবে না দু'দেশের ক্রিকেট প্রেমীদের। দিন কয়েক আগে দ্বিপাক্ষিক মউ না মানার জন্য ভারতের কাছে থেকে আর্থিক জরিমানা আদায় করতে আইসিসি-র দ্বারস্থ হয়েছে পিসিবি। এই অবস্থায় ভারত আরও প্যাঁচে ফেলে কড়া বার্তা দিল ভারতীয় বোর্ড। এদিকে আগামী চার বছর ভারতের মাটিতে পাকিস্তান খেলবে না এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। বোর্ডের পক্ষ থেকে যে এফটিপি অর্থাৎ ফিউচার ট্য়ুর প্রোগ্রাম পাওয়া গেছে তাতে বলা হয়েছে প্রয়োজনে এশিয়া কাপ খোয়াতেও তাদের কোনও অসুবিধা নেই।

এদিকে বিরাটদের দাবি মেনে ক্রিকেটের চাপ কমানোর সিদ্ধান্তেও একমত হয়েছে ভারতীয় বোর্ড। ভারতীয় দলের এফটিপি তৈরির জন্য সভাপতি , সেক্রেটারি, ও কোষাধ্যক্ষকে নিয়ে তৈরি হচ্ছে বিশেষ কমিটি। পাশাপাশি ভারত সামনের বছর থেকে নিজেদের ম্যাচের প্রায় ৫০ শতাংশ হেভিওয়েটদের বিরুদ্ধে খেলতে চেয়েছে। সেক্ষেত্রে ভারত ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকাদের বিরুদ্ধে অনেক বেশি ম্যাচ খেলবে।

English summary
India is likely to host 2023 cricket World Cup, said BCCI sources

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.