‘ক্ল্যাশ অফ দ্য টাইটান’-এ দাপট পৃথ্বীদের, যুব বিশ্বকাপে স্বপ্ন দেখাচ্ছে ভারত

Subscribe to Oneindia News

ভারত যে তৈরি তা আগেই জানান দিয়েছিল 'মেড ইন ব্লু'-রা। অনুর্ধ্ব বিশ্বকাপের 'ক্ল্যাশ অফ দ্য টাইটান' ম্যাচটি জিতে রাহুল দ্রাবিড়ের দল শুরুতেই জাত চিনিয়ে দিল। হাসতে হাসতে অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত বুঝিয়ে দিল, তারা খালি হাতে ফিরে যেতে আসেননি এবার। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে পৃথ্বী-রা জানিয়ে দিলেন ভারতই এবার বিশ্বকাপের অন্যতম দাবিদার।

‘ক্ল্যাশ অফ দ্য টাইটান’-এ দাপট পৃথ্বীদের, যুব বিশ্বকাপে স্বপ্ন দেখাচ্ছে ভারত

ব্যাট হাতে দুই ওপেনার পৃথ্বী-মনজ্যোত-গিলদের দাপট আর বল হাতে ঝলসে উঠল শিবম-নাগারকোটিরা। ভারতের অলরাউন্ড পারফরম্যান্সের সৌজন্যে ১০০ রানে পরাজিত হল অস্ট্রেলিয়া। ওপেনার পৃথ্বী শা করেন ৯৪ রান আর অন্য ওপেনার মনজ্যোতের ব্যাট থেকে আসে ৮৬ রানের ঝকঝকে ইনিংস। তারপর শুভম গিল করেন ৬৩ রান। ভারত ৫০ ওভারের শেষে ৩২৮ রান করে সাত উইকেট হারিয়ে।

ভারতের বিশাল রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও ভারতীয় বোলারদের বিষ-বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি কেউই। একমাত্র ওপেনার জ্যাক এডওয়ার্ডস ৭৩ রান করেন। জোনাথন (৩৮) ও হল্ট (৩৯) রান করে চেষ্টা করেন। শিবম ও নাগারকোটি তিনটি করে উইকেট পান। স্টিভের ছেলে অস্টিনও ব্যর্থ হন ব্যাট হাতে।

ভারত ও অস্ট্রেলিয়া দুটি দলই তিনবার করে চ্যাম্পিয়ন হয়েছে। দু-বছর আগে বাংলাদেশের মাটিতে নিরাপত্তাজনিত কারণে অংশ নেয়নি অস্ট্রেলিয়া। সেবার ফাইনালে ওয়েস্টইন্ডিজের কাছে হেরে গেলেও সেরা দল ছিল ঋষভ পন্থদের ভারতই। চারবছর পর অস্ট্রেলিয়া এই বিশ্বকাপের আসরে ফিরলে দুই সেরা টিম মুখোমুখি হয় প্রথম ম্যাচেই।

এই ম্যাচকে 'ক্ল্যাশ অফ দ্য টাইটান' আখ্যা দেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ভারত সেই ম্যাচ জিতে বুঝিয়ে দিল তাঁরাই এবারও বিশ্বকাপের প্রধান দাবিদার। উল্লেখ্য, ২০১২ সালে ঘরের মাযে উন্মুক্ত চাঁদের ভারতের কাছে হেরে গিয়েছিলেন অজিরা। এদিন ভারতের কাছে নাস্তানাবাদু হওয়ায় সেই হারের প্রতিশোধ নেওয়া হল না স্টিভ ওয়ের উত্তরসূরিদের।

English summary
India defeat Australia in under 19 world cup

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.