আইসিসি- র ক্ষমতা নেই, কেন এরকম মারাত্মক কথা বললেন আক্রম

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

পৃথিবীতে যত ক্রিকেট প্রতিদ্বন্বিতা আছে তার মধ্যে অন্যতম সেরা ভারত -পাকিস্তান এই দুই দেশের লড়াই। কিন্তু দু'দেশের রাজনৈতিক অস্থিরতার জেরে সে শিকেয় উঠে গেছে। অথচ আন্তর্জাতিক ক্রিকেটের পেরেন্ট বডি চোখে ঠুলি পড়ে বসে রয়েছে, তাদের ক্ষমতা নেই এই দু'দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ চালু করার।

 আইসিসি- র ক্ষমতা নেই, কেন এরকম মারাত্মক কথা বললেন আক্রম

ওয়াসিম আক্রম আইসিসি-র দিকে তোপ হেনে বলেছেন, আইসিসি-র এই ব্যর্থতার জন্য ভারত-পাকিস্তান দুই দেশের জুনিয়রা ক্রিকেটাররা এই ম্যাচগুলি -র খেলার উত্তেজনা থেকে বঞ্চিত হন।
বাঁহাতি এই বোলার ঘুরিয়ে আইসিসি-কে নখদন্তহীন বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন, বিসিসিআই-কে রাজি করানোর ক্ষমতা আইসিসি-র নেই।
ভারত-পাক সিরিজের পক্ষে সওয়াল করে আক্রম বলেছেন, 'আইসিসি-র ক্ষমতা নেই বিসিসিআইকে রাজি করানো,মানুষে মানুষে সংযোগ খুবই জরুরি। রাজনীতি ও খেলাকে আলাদা রাখা উচিত। '

আসলে দিন কয়েকর মধ্যেই শুরু হচ্ছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার অ্যাসেজ সিরিজ। ইংল্যান্ড -অস্ট্রেলিয়ার ক্রিকেট যুদ্ধও অন্যতম হেভিওয়েট এনকাউন্টার। কিন্তু কেকেআরের প্রাক্তন বোলিং কোচের মতে ভারত- পাকিস্তানের দ্বৈরথ আরও বেশি জনপ্রিয়।

আক্রম বলেছেন, ' অ্যাসেজ দেখে ২০ লক্ষ দর্শক। আর ভারত-পাক ম্যাচ দেখে কোটি কোটি দর্শক। কিন্তু ভারত যদি পাকিস্তানের বিরুদ্ধে না খেলতে চায়, তাহলে আমরা তাদের বাধ্য করতে পারি না।'

বিসিসিআই ও পিসিবি-র মধ্যে স্বাক্ষরিত মউ অনুসারে দুটি দলের ২০১৫ থেকে ২০২৩-এর মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কথা ছিল। কিন্তু একাধিক জঙ্গি হামলায় রীতিমতো নড়েচড়ে বসে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রক। পাকিস্তানের সঙ্গে সমস্ত দ্বিপাক্ষিক সম্পর্ক বন্ধ রাখার নির্দেশ দেয়। যার জেরেই বিসিসিআইয়ের পক্ষ থেকে সেই মউ অগ্রাহ্য করা হয়।

English summary
ICC don't have power to make India and Pakistan play bilateral series clears Wasim Akram

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.