পিচে জুজু নেই দেখাল পান্ডিয়া- ভুবি-র লড়াকু ইনিংস

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

লড়লেন তবে ব্যক্তিগত যে মাইলস্টোনটা অর্জন করতে পারতেন সেটা অধরাই থেকে গেল। নিজের প্রথম টেস্ট শতরানের থেকে সাত রান কমেই প্যাভিলিয়নে ফিরতে হল হার্দিক পান্ডিয়াকে।

পিচে জুজু নেই দেখাল পান্ডিয়া- ভুবি-র লড়াকু ইনিংস

তবে প্রথম দক্ষিণ আফ্রিকা সফরেও একইরকম ঝাঁঝ দেখালেন হার্দিক পান্ডিয়া। প্রমাণ করে দিলেন শুধু ঘরের মাঠে নয় বিদেশের মাটিতেও সাফল্য আনার অঙ্ক তাঁর জানা। একদিনের আন্তর্জাতিক ও টি-২০ ম্যাচে তাঁর অসাধারণ পারফরম্যান্স দেখা গিয়েছিল। এবার অ্যাওয়ে টেস্টেও সেটা দেখা গেল। দলের তাবড় হাই প্রোফাইল ব্যাটসম্যান যখন প্যাভিলিয়নে ফিরে গেছেন তখনই জ্বলে উঠল হার্দিক পান্ডিয়ার ব্যাট। প্রাচীর হয়ে দাঁড়ালেন দক্ষিণ আফ্রিকা বোলারদের সামনে। ৯২ রানে ৭ উইকেট এই অবস্থায় শুরু হয় হার্দিক -ভুবি পার্টনারশিপ।


পার্টনারশিপ যখন ভাঙল তখন দলের স্কোর ১৯১। ভুবিকে তুলে নেন মর্কেল। ১১২ বলে ২৫ করেন তিনি। অন্যদিকে এরপরই হার্দিকও আউট হয়ে যান। ১৫৩ বলে ৯৩ রান করেন পান্ডিয়া। তাঁর ইনিংস এদিন সাজানো ১৪টি চার ও ১ টি ছয় দিয়ে।

প্রথম দিনের শেষে ভারতের রান ছিল ৩ উইকেটে ২৮। শনিবার বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি রোহিত শর্মা, পূজারা, অশ্বিন, ঋদ্ধিমান সাহারা। তিনি মাত্র ১১ রান করে রাবাদার বলে আউট হয়ে যান। গতকালের অপর এক অপরাজিত ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ২৬ রান করে ফিল্যান্ডারের বলে আউট হয়ে যান। রবিচন্দ্রন অশ্বিনও ফিল্যান্ডারের শিকার হন। তিনি ১২ রান করেন। ঋদ্ধিমান সাহা কোনও রানই করতে পারেননি। তিনি ডেল স্টেইনের বলে এলবিডব্লু হয়ে যান।

৯২ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পর ভারতীয় দল যখন রীতিমতো কোণঠাসা, তখনই লড়াই শুরু করেন হার্দিক ও ভুবনেশ্বর। তাদের ব্যাটের সুবাদেই ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২০৯ রান।

English summary
Hardik Pandya and Bhuvaneswar Kumar's fight gives Indian innings a good show

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.