সম্মানের ছাইদানি পকেটে পুড়ল অস্ট্রেলিয়া, সেলিব্রেশনেও জুড়ল বিতর্ক

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

সম্মানের ছাইদানি ৪-০ জিতে পকেটে পুড়ে নিল অস্ট্রেলিয়া। পঞ্চম টেস্টে ইংল্যান্ডকে এক ইনিংস ও ১২৩ রানে হারিয়ে দিল তারা। অ্যাশেজ জয়ে স্বভাবতই উচ্ছ্বসিত স্টিভ স্মিথ এন্ড কোং।

সমর্থকরা খচে লাল

অস্ট্রেলিয়ার দুরন্ত জয়। আগে থেকেই পরিণাম জানা ছিল। তাই সেলিব্রেশনের ব্যবস্থাও ছিল জোরতার। কিন্তু তাতেই বেজায় চটেছেন ইংলিশ ফ্যানরা। তাঁদের মতে এইভাবে সেলিব্রেশনের ব্যবস্থা করে ইংল্যান্ডকে অসম্মান করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

একনজরে ফলাফল

একনজরে ফলাফল

পঞ্চম টেস্টে ইংল্যান্ডকে ইনিংস ও ১২৩ রানে হারিয়ে ৪-০ ফলে অ্যাশেজ জেতে অস্ট্রেলিয়া। ম্যাচের শেষদিন দ্বিতীয় ইনিংসে ১৮০ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। প্যাট কামিন্স প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও চার উইকেট নিলেন। তিনিই ম্যাচের সেরা। এই সিরিজে তাঁর উইকেট সংখ্যা ২৩। তিনিই এবারের অ্যাশেজে সবচেয়ে বেশি উইকেট নিলেন।

খুশি অধিনায়ক স্মিথ

খুশি অধিনায়ক স্মিথ

অ্যাশেজে এই দুরন্ত জয়ে দারুণ খুশি স্টিভ স্মিথ। তাঁর মতে গোটা দল একসঙ্গে পারফর্ম করার জন্য একের পর এক পারফরম্যান্স দিয়েছে। পাশাপাশি গত দু মাস ধারাবাহিকভাবে ভালো ফল করেছে দল তারই ফলাফল এই স্কোরলাইন এমনটাই বলেছেন স্মিথ।

সম্মানের ছাইদানিতে বাজিমাত অস্ট্রেলিয়ার

সম্মানের ছাইদানিতে বাজিমাত অস্ট্রেলিয়ার

ভারত বনাম পাকিস্তান লড়াইতে যে উত্তেজনা থাকে, ঠিক সেই একই উত্তেজনা থাকে অ্যাশেজেও। তাই সিরিজ খোয়ানোর দুঃখে জেরবার ইংল্যান্ড। আর শুধু সিরিজ খোয়ানোয়ই তো নয় , কার্যত ইংল্যান্ডকে সব বিভাগে পর্যদুস্ত করে দিয়েছে অস্ট্রেলিয়া। তাই ইংল্যান্ডের দুঃখ দ্বিগুণ আর অস্ট্রেলিয়ার আনন্দও দ্বিগুণ।

পড়েছি। আমরা কোনও সুযোগই কাজে লাগাতে পারিনি। অস্ট্রেলিয়া এই সিরিজে দারুণ খেলেছে।'

English summary
English fans slams Australia'a Ashes win celebration pattern

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.