Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানে বিশ্ব একাদশের ম্যাচে কেন নেই ভারতীয়রা, প্রশ্ন উঠছে সব মহলেই

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

পাকিস্তানি ক্রিকেট প্রেমীরা হাজির হয়েছিলেন মাঠে। দীর্ঘ বছর বাদে ক্রিকেট মাঠে আন্তর্জাতিক ম্যাচ। বিশ্ব একাদশ বনাম পাকিস্তান একাদশ ম্যাচ ঘিরে দর্শকদের মধ্যে আগ্রহ ছিল তুঙ্গে। তবে ভারতীয় কোনও ক্রিকেটার বিশ্ব একাদশের জার্সিতে কেন পাকিস্তানে খেললেন না এই নিয়ে প্রশ্ন নানা মহলে।

পাকিস্তানে বিশ্ব একাদশের ম্যাচে কেন নেই ভারতীয়রা, প্রশ্ন উঠছে সব মহলেই

পাকিস্তানের ক্রিকেটে মঙ্গলবারের টি-টোয়েন্টি ম্যাচ একটা বড় পদক্ষেপ এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। প্রাক্তন আইসিসি প্রেসিডেন্ট ও বর্তমান পিসিবি-র কর্তা এহসান মানি -ও মানছেন এই কথা। ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট বাসে হানার পর আর কোনও দেশ পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলতে রাজি হচ্ছিল না। সেই জায়গায় দাঁড়িয়ে এই পদক্ষেপ নিশ্চিতভাবে খুবই গুরুত্বপূর্ণ। কেনিয়া ও জিম্বাবোয়ে ছাড়া কোনও দেশই খেলতে যাচ্ছিল না পাকিস্তান, কিন্তু বিশ্ব একাদশের জার্সি গায়ে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা সব দেশের প্রতিনিধিরাই খেললেন।

তবে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক এতটাই তলানিতে ঠেকেছে যে ভারতীয়রা কেউই বিশ্ব একাদশের সদস্য হননি। বছর খানেক আগে ভারত -পাকিস্তান ক্রিকেট নিয়ে যে মউ স্বাক্ষর হয়েছিল সেই চুক্তিও বজায় রাখা যায়নি। কারণ তারপরও ভারতে পাক মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী হানা দিয়েছে। এই অবস্থায় বিসিসিআই কোনও ম্যাচের জন্য পাকিস্তানে ভারতীয় ক্রিকেটারকে ছাড়বে না। এমনকি স্বরাষ্ট্রমন্ত্রকও ভারতীয় ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে যাওয়ার অনুমতি দেবে না।

তবুও এহসান মানির দাবি সব কিছু পুরোন ঘটনা ভুলে গিয়ে নতুন পদক্ষেপ নিতেই পারত ভারত। ভারত -অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমায়িত ওভারের ক্রিকেট রয়েছে। তাই তিনটি টোয়েন্টি ম্যাচ খেলতে গেলে ক্রিকেটারদের বিশেষ কোনও অসুবিধা হত না মত এহসান মানির।

ফলে নিজেদের মাঠে ক্রিকেট শুরু করলেও , ২০ রানে বিশ্ব একাদশকে হারালেও ভারতকে বাদ দিয়ে রাখতে পারল না তারা। ফলে ম্যাচ জিতে বিশ্বকে এনেও ভারতকে টানতে না পারার ঢাকতে পারছে না পাকিস্তান ক্রিকেট।

English summary
Ehsan Mani criticizes India for not participating in world 11 match
Please Wait while comments are loading...