বাইশ গজ নয়, দ্রাবিড়-কিরামানি- প্রসন্নরা হাজির সাহিত্য সম্মেলেন,চমকে দেওয়ার মত খবর

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

২০১৭ -র ব্যাঙ্গালোর সাহিত্য সম্মেলনে হাজির রাহুল দ্রাবিড়। শুধু দ্য ওয়ালই নয়, হাজির ছিলেন সৈয়দ কিরমানি, প্রসন্নরা। রাজদীপ সরদেশাইয়ের একটি বইয়ের প্রমোশানের জন্য সাহিত্য সম্মেলনে হাজির হয়েছিলেন এই তারকা ক্রিকেটাররা।

বাইশ গজ নয়, দ্রাবিড়-কিরামানি- প্রসন্নরা হাজির সাহিত্য সম্মেলেন,চমকে দেওয়ার মত খবর

সম্প্রতি 'ডেমোক্রেসি ১১' বলে একটি বই প্রকাশ করেছেন রাজদীপ সরদেশাই। বইয়ের প্রমোশানে এসে সকলেই ভাসলেন নস্টালজিয়ার পথে। প্রসন্ন জানান তাঁদের সময় রনজি ম্যাচ খেললে প্রতিদিন পাঁচ টাকা করে পাওয়া যেত।

সৈয়দ কিরমানি আবার নিজের ক্রিকেট কেরিয়ারে সবচেয়ে গর্বের মুহূর্তের কথা তুলে ধরেন। জানান ১৯৮৩ বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা উইকেটরক্ষক হওয়ায় সবচেয়ে আনন্দের।

রাহুল দ্রাবিড় জানান কীভাবে ছোট শহরেও এখন উন্নত পরিকাঠামো তৈরি হচ্ছে যাতে ছোট ছেলে-মেয়েরা ভালো করে ক্রিকেট শিখতে পারে। সেই প্রসঙ্গে বেঙ্গালুরুর উদাহরণ দিয়ে জ্যামি জানিয়েছেন, আগে ক্রিকেটের উন্নত পরিকাঠামো পেতে গেলে বেঙ্গালুরুতে আসতে হত, কিন্তু এখন শিবামোগার মত ছোট জায়গাতেও একইরকম ভালো ক্রিকেট প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

এদিকে এই আলোচনাসভায় অবশ্যভাবেই উঠে আসে রাহুল দ্রাবিড়ের মুখে বিরাট কোহলির প্রসঙ্গ। দ্রাবিড় বলেছেন, 'বিরাট কোহলি ওরকমই,প্রতিপক্ষ যত ওর বিরুদ্ধে তৈরি হবে, তত ওর মধ্যে থেকে সেরাটা বেরিয়ে আসবে। ' তবে একটা বিষয়ে সবাইকে সতর্কও করে দিয়েছেন দ্য ওয়াল। জুনিয়র ক্রিকেটাদের কিন্তু কোহলিকে অনুকরণ করতে বারণ করেছেন তিনি।

English summary
Dravid, kirmani, prassan are present in Bangalore Literature Festival 2017

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.