ঋদ্ধি-ভুবি কেন বাদ, স্তম্ভিত নেটিজেনরা, জোর সমালোচনা বিরাটের সিদ্ধান্ত ঘিরে

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

থিঙ্কট্যাঙ্কের কাছ থেকে যেরকম ইঙ্গিত পাওয়া গিয়েছিল ঠিক সেরকমই হল। বাদ পড়ে গেলেন ঋদ্ধিমান সাহা ও ভুবনেশ্বর কুমার।

ঋদ্ধি- ভুবি কেন বাদ , স্তম্ভিত নেটিজেনরা

কারণ হিসেবে দেখানো হয়েছে ঋদ্ধির হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। আর ভুবির বাদ পড়ার কারণ হিসেবে দেখানো হয়েছে সেঞ্চুরিয়নের পিচে নাকি ভুবনেশ্বর কুমার কার্যকরী হবে না। আর এই পিচে নাকি দারুণ ফল দেবেন ইশান্ত শর্মা। তবে অধিনায়ক বিরাট কোহলি যেটা বুঝতে পেরেছেন সেটা আর বাকি পাঁচ জন বুঝতে পারছেন না। সকলেই স্তম্ভিত এই ধরণের সিদ্ধান্তে।

শুরুতেই ৩ উইকেট তুলে নিয়ে কেপটাউনে দক্ষিণ আফ্রিকাকে ধাক্কা দিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। টেস্টে পেয়েছিলেন ৬ উইকেট। তারপরেও সেঞ্চুরিয়নে প্রথম একাদশে ঠাঁই পেলেন না সেই ভুবনেশ্বরই। তারপরই উত্তাল টুইটার। অ্যালান ডোনাল্ড থেকে ভিভিএস লক্ষ্মণ, থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞ সকলেই স্তম্ভিত এই সিদ্ধান্তে।

গত ম্যাচে উইকেটের পিছনে ঋদ্ধি সাফল্যের নজির গড়েছেন। ভারতীয় দলে এতদিন অবধি উইকেটরক্ষকের সবচেয়ে বেশ শিকার ছিল ৯। সেটা ছিল মহেন্দ্র সিং ধোনির দখলে। সেটা ভেঙে ঋদ্ধি ১০ টি উইকেট নিয়ে নয়া মাইলস্টোন তৈরি করেছিলেন।

তারপরেও তার ওপর কোপ সেঞ্চুরিয়ন টেস্টে। থিঙ্কট্যাঙ্কের মতে উইকেটের পিছনের চেয়ে উইকেটের সামনে আরও বেশি দক্ষ ক্রিকেটার দরকার। তাই নাকি পার্থিব প্যাটেল আসতে পারেন তাঁর জায়গায়। কিন্তু কারণ দেখিয়ে বলা হচ্ছে ঋদ্ধির হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। অথচ ঋদ্ধির পারফরম্যান্স পার্থিব প্যাটেলের চেয়ে অনেক গুণ ভালো।

English summary
Critics take a dig on Virat Kohli after different kind of team selection

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.