পূজারার নয়া নজির, কোচ শাস্ত্রী -র পথ অনুসরণ করে এবার ঢুকে গেলেন রেকর্ড বইয়ের পাতায়

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

চেতেশ্বর পূজারা এবার ঢুকে গেলেন রেকর্ড বইয়ের পাতায়। একটি টেস্ট ম্যাচে পাঁচদিন ধরে ব্যাট করে নয়া নজির গড়লেন ভারতের এই ক্লাসিক ব্যাটসম্যান। পাশাপাশি রেকর্ড বইয়ের পাতায় ভারি অদ্ভুতভাবে ঢুকে গেল ইডেন গার্ডেন্সও।

পূজারার নয়া নজির, এবার ঢুকে গেলেন রেকর্ড বইয়ের পাতায়

তৃতীয় ভারতীয় হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। ভারত বনাম শ্রীলঙ্কা টেস্টের প্রথম দিনে কে এল রাহুল আউট হওয়ার পর ব্যাট করতে নেমেছিলেন পূজারা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের প্রথম ও দ্বিতীয় দিনে বাকি যে সময়টা খেলা হয়েছে সেটা ক্রিজে ছিলেন তিনি। এরপর তৃতীয় দিনে অর্ধশতরান পূর্ণ করার সময় আউট হন তিনি। আবার চতুর্থদিনে শিখর ধাওয়ান ঝোড়ো ৯৪ করে আউট হওয়ার পরও ব্যাট করতে নামেন তিনি। পঞ্চম দিনে ২২ রান করার পর প্যাভিলিয়নে ফিরে যান তিনি। এর আগে এম এল জয়সীমা ও রবি শাস্ত্রী -র এই নজির রয়েছে।

তিন ভারতীয় ছাড়া আরও ছয় বিদেশি ক্রিকেটারের এই নজির রয়েছে , যাঁরা টেস্টের পাঁচদিনের কোনও না কোনও সময় ব্যাট করেছিলেন। ইংল্যান্ডের জিওফ্রে বয়কট, অ্যালান ল্যাম্ব, অ্যান্ড্রু ফ্লিনটফ, অস্ট্রেলিয়ার কিম হিউজস, এবং ওয়েস্ট ইন্ডিজের আদ্রিয়ান গ্রিফিথ এই নজিরের তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করেছেন।

পূজারার নয়া নজির, কোচ শাস্ত্রী -র পথ অনুসরণ করে এবার ঢুকে গেলেন রেকর্ড বইয়ের পাতায়

১৯৬০ সালে জয়সীমা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে এই নজির গড়েন। অন্যদিকে রবি শাস্ত্রী ১৯৮৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে একই কাজ করেন। সবচেয়ে আশ্চর্যের তিন ভারতীয়-র এই পাঁচদিন ব্যাট করার নজির ইডেন গার্ডেন্সেই গড়লেন।

English summary
Cheteswar Pujara enters record book after batting for all 5 days of test
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.