দুরন্ত চাহাল -যাদবের জুটিতে কুপোকাত দক্ষিণ আফ্রিকা,টুইটে শুভেচ্ছার ঢল

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে কামাল দেখিয়েছিলেন বিরাট কোহলি। আর সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকাকে শুইয়ে দিলেন ভারতীয় স্পিনিং জুটি।

দুরন্ত চাহাল -যাদবের জুটিতে কুপোকাত দক্ষিণ আফ্রিকা

দ্বিতীয় একদিনের ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। এবি ডিভিলিয়ার্স , ডু প্লেসি হীণ দক্ষিণ আফ্রিকার ব্যটিং ধার কম হবে এমনটা সকলের মনে হলেও তার যে এই হাল হবে তা স্বপ্নেও ভাবেননি ভারতের ক্রিকেট ফ্যানরা, দক্ষিণ আফ্রিকার তো বটেই। ৩৯ রানে হাসিম আমলাকে আউট করে প্রথম ধাক্কাটা দেন ভুবনেশ্বর কুমার। এরপর থেকে চাহাল -যাদবের বিষাক্ত বোলিং আক্রমণ সামলানোর ক্ষমতা কোনও ক্রিকেটারের মধ্যেই দেখা যায়নি।

নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। ৩৯ রানে ১ উইকেট থেকে ৪ উইকেটে ৫১ এরকম ছিল অবস্থা। এই অবস্থায় জেপি ডুমিনি ও জন্ডো কিছুটা লড়াইতে ফেরানোর চেষ্টা করেন প্রোটিয়া শিবিরকে। কিন্তু সে আর কতটুকু। ডুমিনি ২৫ করে চাহালের শিকার, আর জন্ডো ২৫ রানে চাহালেরই শিকার। কুলদীপ যাদব পান অধিনায়ক মার্করাম, ডেভিড মিলার, ও কাগিসিও রাবাদাকে ।

এদিন পাঁচ উইকেটের কৃতিত্ব গড়লেন চাহাল। এই ম্যাচেই হল তাঁর সেরা পরিসংখ্যান। ৮.২ ওভারে ২২ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন তিনি। বুমরাহ পান একটি উইকেট। এদিকে পাঁচ উইকেট পেয়ে স্বভাবতই খুশি চাহাল। জানিয়েছেন প্রতি ম্যাচেই নিজের সেরাটা দিতে চেষ্টা করেন। দক্ষিণ আফ্রিকার বাউন্সি উইকেটে পাঁচ উইকেট পাওয়ায় আরও একটু বেশি খুশি ভারতীয় তরুণ স্পিনার। পাশাপাশি অধিনায়ক বিরাট কোহলিকেও কৃতিত্ব দিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন কোহলি সবসময়ে তাঁদের অনুপ্রাণিত করেন নিজের খেলাটা খেলার জন্য।

এদিকে ভারতীয় দলের এই বোলিং পারফরম্যান্সে মুগ্ধ প্রাক্তনরা টুইটে নিজেদের শুভেচ্ছা বার্তা দিয়েছেন।

English summary
Chahal and Yadav bundeled South Africa within 118 run,in Centurian

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.