ভারতীয় ক্রিকেট ঐতিহাসিক রদবদল, ক্রিকেটারদের 'ব্যক্তিগত জীবনে' ঢুকে পড়ছে এই সংস্থা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতীয় ক্রিকেটে বড়সড় রদবদল। প্রায় সাতবছর লড়াই করার পর অবশেষে ওয়াডা-র কাছে নতি স্বীকার ভারতের। এবার থেকে ভারতীয় ক্রিকেটারদের র‍্যানডাম ডোপিং টেস্ট হবে।

ভারতীয় ক্রিকেট ঐতিহাসিক রদবদল, কী হল সিদ্ধান্ত জানুন

ওয়াডা-র নিয়ম অনুযায়ি বিভিন্ন শর্ত থাকে, তার মধ্যে একটি গুরুত্বপূর্ণ শর্ত হোয়ার অ্যাবাউট ক্লজ, অর্থাৎ সারা বছর আপনি কখন কোথায় থাকবেন তা ওয়াডা-কে জানাতে আপনি বাধ্য থাকবেন। এই পয়েন্টটিতেই আপত্তি ছিল ভারতীয় ক্রিকেটারদের। এতে তাঁদের ব্যক্তিগত জীবন বিঘ্নিত হবে এমনটাই দাবি ছিল তাঁদের। কিন্তু হঠাৎই বিসিসিআইয়ের ভোল বদল। ওয়াডার- এই চুক্তিতে আসার ফলে প্রাথমিকভাবে ন্যাশানাল অ্যান্টি ডোপিং এজেন্সির আওতায় আসতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ডোপিং-র আওতায় ভারতীয় ক্রিকেটারদের আনতে অনেক কাঠখড় পোয়াতে হয়েছে। কারণ ভারতীয় ক্রিকেটারদের যে হোয়ার অ্যাবউট ক্লজ না পসন্দ ছিল, তাতে অন্য পক্ষেরও জোরালো পয়েন্ট ছিল। তাঁদের বক্তব্য ছিল অলিম্পিয়ান. বিশ্বমানের ফুটবলাররা যদি ওয়াডা-র ডোপিংয়ের সব নিয়ম মানতে পারেন, তাহলে ভারতীয় ক্রিকেটাররা কত বড় হনু , যে তাঁরা নিজেদের ডিটেলস বলবেন না।

সব মিলিয়ে ভারতীয় ক্রিকেটে শোধনের আরও একটা অধ্যায় যুক্ত হল। তবে কবে থেকে কী ভাবে পুরো পদ্ধতির প্রয়োগ শুরু হবে তা নিয়ে এখনও পরিষ্কার ছবিটা পাওয়া যায়নি।

English summary
BCCI's historic diccission , Indian cricket's parent body agreed to come under Wada
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.