Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ছক্কা মারার নজির গড়লেন অজি ব্যাটসম্যান, ভাঙলেন ভিভ রিচার্ডসের রেকর্ড

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

নিজের কাঁধে জোয়াল ওঠানো কখনো দেখেছেন। না দেখলেও এই ইনিংসের কথা শুনলে সেই কথাটা মালুম পাওয়া যাবে। ওয়েস্ট অগাস্টার 'বি' গ্রেড ব্যাটসম্যান জোস ডানস্টান এক ইনিংসে ৪০ টি ছয় মেরে নতুন নজির গড়লেন।

ছক্কা মারার নজির গড়লেন অজি ব্যাটসম্যান, ভাঙলেন ভিভ রিচার্ডসের রেকর্ড

৩৫ ওভারের ম্যাচে ৩০৭ রান করেন ডানস্টান। পোর্ট অগাস্টা ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত টুর্নামেন্টে ৩৫ ওভারে ৩০৭ রান করেন ডানস্টান। সেন্ট্রাল স্টার্লিংয়ের বিরুদ্ধে ৪০ টা ছয় দিয়ে নিজের ইনিংস তৈরি করেছেন তিনি। দক্ষিণ অস্ট্রেলিয়ার বন্দর শহর পোর্ট অগাস্টা।

ছক্কা মারার নজির গড়লেন অজি ব্যাটসম্যান, ভাঙলেন ভিভ রিচার্ডসের রেকর্ড

এদিকে শুধু ৩০৭ বা ৪০ টা ছয় গড়েই যে তিনি নজির গড়েছেন তা নয়। এদিন তাঁর দল করে ৩৫৪ রান। অর্থাৎ দলের রানের ৮৬.৭২ শতাংশ রানই তিনি নিজে স্কোর করেছেন। দলের রানে নিজের অবদানে তিনি ভেঙে ফেলেছেন ক্রিকেট লেজেন্ড ভিভ রিচার্সডসের এক রেকর্ড। ৩৩ বছর আগে দলের ২৭২ রানে একা ভিভের অবদান ছিল ১৮৯ রানের। অর্থাৎ দলের রানের ৬৯.৪৮ শতাংশ তিনি করেছিলেন। ভিভের এই বহু পুরোন রেকর্ড তিনি ধুলোয় মিশিয়ে দিয়েছেন।

জোস ডানস্টানের ইনিংস আরও প্রশংসাযোগ্য কারণ এই ম্যাচে তাঁর দলের পাঁচজন ব্যাটসম্যান শূন্য রান করে প্যাভিলিয়নে ফেরত যান। ডানস্টানের পর এদিন দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ছিল ১৮। ১০ রানে ১ উইকেট এই অবস্থায় ব্যাট করতে নামেন অজি ব্যাটসম্যান। দলের ৩১৮ রানে আউট হন তিনি। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকের সঙ্গে তাঁর পার্টনারশিপ ছিল ২০৩ রানের।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় স্তরের লিগের ব্যাটসম্যান হিসেবে খেললেও বিশ্বক্রিকেটে নিজের নাম লিখে রাখলেন তিনি।

English summary
Australian batsman hits 40 sixes in club cricket, turnishes Viv Richards record
Please Wait while comments are loading...