ফের অ্যাশেজ ঘরে তুলল অস্ট্রেলিয়া, পারথে দুরমুশ ইংলিশ আভিজাত্য

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

স্পট ফিক্সিং, ম্যাচ ফিক্সিংয়ের কালো ছায়াকে দূরে ছুঁড়ে দিয়ে স্বমহিমায় ক্রিকেট। পারথ টেস্টেও বাজিমাত অস্ট্রেলিয়ার। এক ইনিংস এবং ৪১ রানে হারিয়ে অ্যাসেজ সিরিজ পকেটে পুড়ে ফেলল অস্ট্রেলিয়া। ম্যাচের সেরা হলেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ।

ফের অ্যাশেজ ঘরে তুলল অস্ট্রেলিয়া, পারথে দুরমুশ ইংলিশ আভিজাত্য

তবে পঞ্চম দিনে ভিজে পিচের সমস্যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। এদিন উইকেট কভার লিক করে গ্রাউন্ডে জল ঢুকে যায়। যার জেরে ম্যাচ প্রায় ৩ ঘন্টা দেরিতে শুরু হয়।

তবে তা বিশেষ আমল দেয়নি অস্ট্রেলিয়া। ব্রিসবন, অ্যাডিলেডের পর পারথেও একই ফলের ধারা জারি রাখল তারা। ২০১৫-য় ইংল্যান্ডে অ্যাশেজ খুইয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু তারপর থেকে আর এই সম্মানের লড়াই আর হার তো দূরের কথা জয় ছাড়া কিছুই ভাবছে না তারা। পারথে জো রুটের দলকে এক ইনিংস এবং ৪১ রানে হারিয়ে অ্যাশেজ সিরিজ জয় নিশ্চিত করে ফেলে অস্ট্রেলিয়া।

পারথ টেস্টে ১০ উইকেটে ৪০৩ রান করে ইংল্যান্ড। তবে স্মিথের ২৩৯ এবং মিচেল মার্শের ১৮১ -র সুবাদে ৯ উইকেটে ৬৬২ রান করে। ২৫৯ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ২১৮ রানেই অল আউট হয়ে যায় জো রুটের দল। ডেয়িড মালান ও জেমস ভিন্স সর্বোচ্চ ৫৪ ও ৫৫ রান করে। প্রথম ইনিংসের মতই দ্বিতীয় ইনিংসেও জোস হ্যাজেলউড এবং মিচেল স্টার্কের আগুন স্পেলের নড়ে যায় ইংলিশ ব্যাটিং লাইন আপ। ২৩৯ রানের দুরন্ত ইনিংস খেলার জন্য ম্যাচ সেরা হন স্টিভ স্মিথ।

এদিক স্টিভ স্মিথের কাছে শুধু সিরিজিই খোয়াননি জো রুট। পাশাপাশি নিজের ২৯.৩৩ গড় নিয়ে লজ্জায় মুখ লুকোবেন তিনি। অন্যদিকে একের পর এক দুরন্ত ইনিংস খেলে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার প্রমাণ করছেন স্মিথ।

English summary
Australia bagged ashes in 3-0 score lines against England

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.