দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের পারফরম্যান্সের আগাম পূর্বাভাস, নক্ষত্রের অবস্থান কী বলছে গণনায় জ্যোতিষী

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ফুটবল বিশ্বকাপে পল নামটা উচ্চারণ করলেই আজও সকলের মনে পড়ে যায় সেই বিখ্যাত অক্টোপাসকে। যে রোজই বিশ্বকাপের বিজয়ী দল কে হবে তা আগাম জানিয়ে দিত। কিন্তু ক্রিকেটেও এরকম পল রয়েছে। তবে পার্থক্য সে অক্টোপাস নয় মানুষ।

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের পারফরম্যান্সের আগাম পূর্বাভাস, নক্ষত্রের অবস্থান কী বলছে গণনায় জ্যোতিষী

[আরও পড়ুন:হল না পারফেক্ট পার্টনারশিপ ম্যাচ হারার দায় যাদের ওপর দিলেন বিরাট ]

নাগপুরের বাসিন্দা নরেন্দ্র বুন্দে নিজেকে ক্রিকেট জ্যোতিষী। যিনি বিভিন্ন বিতর্কিত বিষয় নিয়ে নির্দ্বিধায় নিজের রায় জানান। এবং সকলে যখন বিষয়টা জানতে পারেন , তার চেয়ে আগেই এই নিদান দেন। যেমন যখন মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট কেরিয়ার আর সামনে এগোবে কিনা এই নিয়ে প্রশ্ন তৈরি হয়েছিল, তখন তিনি জানিয়েছিলেন ২০১৯ বিশ্বকাপ খেলবেন মাহি। আর মাস কয়েক আগের সেই বিতর্কিত অধ্যায় পেরিয়ে ফের একবার স্বমহিমায় বিরাজ করছেন মহেন্দ্র সিং ধোনি।

টেনিস এলবো-র সময় ক্রিকেট থেকে কিছুদিনের বিরতিতে গিয়েছিলেন সচিন তেন্ডুলকর, সচিনের ফিরে আসা থেকে তাঁর ভারতরত্ন পাওয়া সবকিছুই আগেভাগেই গণনায় বার করে দিয়েছিলেন বুন্দে সাহাব। সৌরভের কামব্যাক থেকে ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয় সবতেই তাঁর গণনা অব্যর্থ ফল দিয়েছে। তিনি আগাম ঘোষণা করে রেখেছেন খুব শীঘ্রই বিরাট কোহলি এমন একটা এনডর্সমেন্ট ডিল সই করবেন যা ভারতীয় ক্রীড়া ইতিহাসে একেবারে বিপ্লব ঘটিয়ে দেবে।

নরেন্দ্র বুন্দে বলেছেন, ' মানুষ যখন ধোনিকে নিয়ে সমালোচনা করছিল তখন আমি বলেছিলাম ও খেলবে, শেষ চার মাসে ওর পারফরমেন্স দেখুন।' শুধু এটুকু বলেই থামেননি তিনি। জানিয়েছেন, 'আমি দেখেছিলাম ২০১৯ বিশ্বকাপে ও খেলবে।'

ভারত এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। এরপর থাকছে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ, তারপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ। তাই নিয়েও নিজের ভবিষ্যত বাণী করেছেন, 'আগে যেরকম বিদেশ সফরে গেলে হোয়াইট ওয়াশ হত, এবার সেরকম হবে না। তারা ও গ্রহের যে অবস্থান রয়েছে তাতে পজিটিভ রেজাল্টের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। '

২০০৬ সাল থেকে ক্রিকেটের ভাগ্য নির্ধারণ করছেন বুন্দে। এর আগে উনি মণিকার ছিলেন। বিভিন্ন জ্যোতিষ পন্ডিতদের সঙ্গে কথা বলে এবং জ্যোতিষ শাস্ত্র সংক্রান্ত বই পড়ে পুরো বিষয়টিকে করায়ত্ত করেছেন তিনি। তাঁর কাছে সৌরভ গঙ্গোপাধ্যায়, মুরলী কার্তিক, শ্রীসন্থ, জাহির খান, গৌতম গম্ভীর, সুরেশ রায়না-রা নিয়মিত ভাগ্য গণনার জন্য যান।

আইপিএলের কিংস ইলেভেন পাঞ্জাব যখন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল তখনও তাঁর কাছে দিক নির্দেশ পাওয়ার জন্য হাজির হয়েছিলেন প্রীতি জিন্টা। এমনকি গত বছর মহিলা বিশ্বকাপের ফাইনালের ওঠা ভারতীয় মহিলা দলের অধিনায়ক মিতালি রাজও তাঁর কাছে আসেন। তিনিও তাঁকে ৩৩ নম্বর জার্সি পড়তে বলেছিলেন।

তবে জার্মানি বিশ্বকাপের সময় পল যেরকম বিশ্বজোড়া খ্যাতি পেয়েছিলেন, এখনও বুন্দের পরিচিতি দেশের মধ্যেই সীমাবদ্ধ।

[আরও পড়ুন:আইপিএলে-র ঝলমলে আলোয় ছিল চোখ, তবু আয়কর হানাকে লুকিয়ে রাখতে পারল না বিসিসিআই ]

English summary
Astrologers are predicting team India's future in South Africa tour

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.