ইয়ো ইয়ো টেস্ট নিয়ে মুখ খুললেন আশিস নেহরা, কী বললেন ৩৮-র ক্রিকেটার

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

৩৮ বছরের আশিস নেহরা , দিন কয়েক আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। তবে শেষ সিরিজের আগেও ফিটনেস টেস্টে পাস করেই দলে ঢুকেছিলেন আশিস নেহরা।

ইয়ো ইয়ো টেস্ট নিয়ে মুখ খুললেন আশিস নেহরা, কী বললেন ৩৮-র ক্রিকেটার

[আরও পড়ুন:পূজারার নয়া নজির, কোচ শাস্ত্রী -র পথ অনুসরণ করে এবার ঢুকে গেলেন রেকর্ড বইয়ের পাতায়]

যে ইয়ো ইয়ো টেস্টে পাস না করতে পারায় দলে জায়গা হয়নি যুবরাজ সিং, সুরেশ রায়নাদের। সেই ইয়ো ইয়ো টেস্টে পাস করে দলে জায়গা করে নিয়েছিলেন আশিস নেহরা। তাঁর মতে এই টেস্ট নিয়ে এত কিছু বলার নেই। তাঁর মতে এটা বেশ সহজ কাজ। আশিস নেহরা জানিয়েছেন তাঁর কাছে ইয়ো ইয়ো টেস্ট বিষয়টিই নতুন নয়। ২০০২-০৩ সালে সৌরভের জমানাতেও এইরকম বিষয় হত। তখন টেস্টটির নাম ছিল 'ব্লিপ টেস্ট'।

কীভাবে হত এই ব্লিপ টেস্ট তাও জানিয়েছেন আশিস নেহরা। ২০ মিটারের একটি দৈর্ঘ্যে দৌড়তে হত। ১৩, ১৪ রেটিংয়ে পৌঁছলে নিজের গতিবেগ বাড়াতে হত। টিম ইন্ডিয়া ১৬.১ মাপ নিজেদের জন্য নির্ধারণ করেছিল। যা খুব দ্রুত ১৬.৫ পর্য়ন্ত বাড়িয়ে দেওয়া হয়েছিল।

আশিস নেহরা জানিয়েছেন, 'পেসারদের দৌড়তেই হয়, আমার দৌড়তে খুব ভালো লাগে , তাই আমার ইয়ো ইয়ো টেস্টেও কোনও অসুবিধা হয় নি। '

আশিস নেহরা জানিয়েছেন বেশ কিছু ক্রিকেটারের ইয়ো ইয়ো টেস্টের রেজাল্ট। যোগ্যতা নির্ধারণকারী মাপ ১৬.১ , হার্দিক পান্ডিয়া -র স্কোর ১৯, আশিস নেহরা জানিয়েছেন তিনি নিজে ১৮.৫ স্কোর করেছেন। মণীশ পান্ডে-র স্কোর ১৯। তবে বিরাট কোহলির স্কোর নিয়ে মুখ খোলেননি আশিস নেহরা।

[আরও পড়ুন:যুদ্ধ ভুলে ঘুরে দাঁড়াচ্ছে এই দেশ, বাইশ গজের যুদ্ধে হল এশিয়া সেরা ]

English summary
Ashish Nehra clears his view on yo yo test
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.