যুবভারতীর পর এবার ইডেন গার্ডেন্স, এই ভাবে বদলে যাচ্ছে ক্রিকেটের নন্দন কানন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আগে দারুণ ভাবে সেজে উঠেছিল যুবভারতী স্টেডিয়াম। বিশ্বকে চমকে দিয়ে দারুণ এক আলপনা আঁকা হয়েছিল যুবভারতীর গেট জুড়ে। এবার খানিকটা সেই ঢঙেই নিজেকে আরও সুন্দর করে নিল ইডেন গার্ডেন্স। তবে ইডেনে আলপনা নয়, বসানো হয়েছে ওয়াল আর্ট।

যুবভারতীর পর এবার বদলে যাচ্ছে ইডেন গার্ডেন্স

স্টেডিয়ামের একদিকে বসানো হচ্ছে একটি ওয়াল আর্ট। যার উচ্চতা চারতলা বাড়ির সমান। কলকাতার গভর্নমেন্ট আর্ট কলেজের ২৫ জন পড়ুয়ার হাতে গড়ে উঠেছে এই ওয়াল আর্ট। ১৬ নভেম্বর থেকে কলকাতায় শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কা প্রথম টেস্ট ম্যাচ, তার আগে এই ওয়াল আর্ট শেষ হবে। ১৬ তারিখ ইডেনে হাজির দর্শকরা ইডেনের মুকুটের এই নতুন পালক দেখতে পাবেন।

যুবভারতীর পর এবার বদলে যাচ্ছে ইডেন গার্ডেন্স

কোথাও থাকছে ব্যাট হাতে ক্রিকেটারের সেলিব্রেশন, সেটা মুগ্ধ চোখে দেখছেন দর্শকরা। আবার কোথাও থাকছে কলকাতার নিজস্ব কিছু পরিচিত মুহূর্ত - অর্থাৎ ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে দিয়ে যাচ্ছে হলুদ অ্যাম্বাসডর ট্যাক্সি।

যুবভারতীর পর এবার বদলে যাচ্ছে ইডেন গার্ডেন্স

এই গ্রাফিতি করছেন যেসব আর্ট কলেজের ছাত্র-ছাত্রীরা তাদের পক্ষ থেকে সায়ন মুখোপাধ্যায় জানিয়েছেন, আসলে ইডেন গার্ডেন্স মানেই একটা মুগ্ধতা। সেই বোধকে কাজে লাগিয়েই এই ওয়াল আর্টটা তৈরি হচ্ছে, যা ক্রিকেটের নন্দন কাননকে আরও সুন্দর করে তুলবে।

সিএবি-র পক্ষ থেকে প্রাথমিকভাবে ইডেনকে আরও সুন্দর করে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছিল। সেটারই একটা ধাপ এই ওয়াল আর্ট। এর আগে ইডেনের মূল গেটের সামনে সচিন- সৌরভ- ঝুলন- লক্ষ্মণদের ছবি ছিল। এটা থাকবে তারই এক পাশে।

English summary
After Yuvabharati stadium this time it's for Eden Gardens to get art of work

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.