জলদি আরও বড়লোক হতে চলেছেন বিরাটরা, একধাক্কায় কত বাড়ল, জেনে নিন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

পৃথিবীর ধণীতম ক্রিকেট বোর্ড বিসিসিআই। এবার ভারতীয় ক্রিকেটাররা পৃথিবীর ধণীতম ক্রিকেটার হতে চলেছেন। সেরা বড়লোক না হলেও অন্তত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের যে কাঠামোয় বেতন দেয় বিরাটরাও সেই কাঠামোতেই বেতন পাবেন স্থির হয়েছে।

জলদি আরও বড়লোক হতে চলেছেন বিরাটরা, একধাক্কায় কত বাড়ল, জেনে নিন

[আরও পড়ুন:জানেন আপনার খুদের সঙ্গে জিভার কোনও পার্থক্য নেই, দেখুন এই ভিডিও ]

কোহলি- ধোনি এবং রবি শাস্ত্রীর সঙ্গে দিন কয়েক আগে বৈঠক করেন বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিসট্রেটরের প্রতিনিধিরা। সেখানেই নিজেদের বেতন পরিকাঠামোয় পরিবর্তনের বিষয়ে কথা বলেন বিরাট - ধোনিরা। এবার ক্রিকেটারদের সেই প্রস্তাবে রাজি বোর্ড। দিন সাত-দশেকের মধ্যেই ভারতীয় দলের সদস্যদের জন্য আসতে চলেছে সুসমাচার।

বোর্ডের সঙ্গে যাঁদের গ্রেড এ চুক্তি রয়েছে তাঁরা পাবেন বাৎসরিক ১২ কোটি টাকা। গ্রেড বি এবং গ্রেড সি-র ক্রিকেটাররা যথাক্রমে পাবেন ৮ কোটি ও ৪ কোটি টাকা। এর আগে যে বেতন কাঠামোয় ভারতীয় ক্রিকেটাররা টাকা পেতেন তার থেকে যা কার্যত আকাশ ছোঁওয়া।

জলদি আরও বড়লোক হতে চলেছেন বিরাটরা, একধাক্কায় কত বাড়ল, জেনে নিন
জলদি আরও বড়লোক হতে চলেছেন বিরাটরা, একধাক্কায় কত বাড়ল, জেনে নিন

কোহলি-পূজারা- অশ্বিনের মত গ্রেড -এ চুক্তিতে থাকা ক্রিকেটাররা এর আগ বাৎসরিক ২ কোটি টাকা পেতেন। অন্যদিকে গ্রেড বি ও সি ক্রিকেটাররা যথাক্রমে পেতেন ১ কোটি ও ৫০ লক্ষ টাকা। আসলে এই বেতন পরিকাঠামোয় টাকা পান অস্ট্রেলিয়ান ও ব্রিটিশ ক্রিকেটাররা। তাই ভারতীয় দল যাঁরা এখন দুরন্ত ফর্মে রয়েছেন তাঁরা নিজের বেতন সেরা কাঠামোয় চাইবেন তা নিঃসন্দেহে বলা যায়।

বিসিসিআইয়ের পক্ষ থেকে সূত্র জানিয়েছেন, 'প্রায় চার ঘন্টা বৈঠক চলে, যেখানে মূল আলোচনার বিষয় ছিল বেতন বৈষম্য। ভারতীয়, অস্ট্রেলিয় এবং ব্রিটিশ প্লেয়ারদের বেতন কাঠামোর উদাহরণ দিয়ে আলোচনা হয়। দেখানো হয় একই খেলার সঙ্গে যুক্ত থাকলেও সকলের বেতন কাঠামোয় কতটা পার্থক্য।' এদিকে সরকারিভাবে কোনও সিদ্ধান্তে অবশ্য এখনও পৌঁছনো হয়নি, জানিয়েছে বোর্ডের সূত্র । তবে তাঁর দাবি ইতিমধ্যেই ঐক্যমত হয়েছে যে বেতন বাড়ানো হবে এবং সেটাও হবে বাকি দেশগুলির সঙ্গে সামঞ্জস্য রেখেই।

English summary
A huge salary hike is on way for Virat and co , it could upto 12 crore per player
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.