• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার কড়া বার্তার পরের দিনই ফের জঙ্গলমহলে পড়ল পোস্টার, টিএমসি নেতাদের হুঁশিয়ারি মাওবাদীদের

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায়ের সতর্কতা জারির পরের দিনই ফের জঙ্গলমহলে পড়ল মাওবাদী পোস্টার। সেই পোস্টারে এবার তৃণমূল কংগ্রেস নেতাদের গণ আদালতে বিচারের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। গতকাল মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন যে বিজেপি পোস্টার লিখে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে। পুলিশকে তার বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। ঝাড়খণ্ড থেকে লোক ঢুকছে বলেও সতর্ক করেছিলেন মমতা। তবে মাওবাদীদের অস্তিত্ব উড়িয়ে দিয়েছিলেন তিনি।

ফের মাও পোস্টার

ফের মাও পোস্টার

ফের জঙ্গলমহলে পড়ল মওবাদী পোস্টার। মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই জঙ্গলমহলে ফিরল মাও আতঙ্ক। এবার পোস্টার পড়েছে বাঁকুড়ার তালডাংরায়। তাতে তৃণমূল কংগ্রেস নেতাদের গণআদালতে বিচারের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। গত মঙ্গলবারই জঙ্গলমহলের সারেঙ্গায় পড়েছিল মাওবাদী পোস্টার। তাতে তৃণমূল নেতাদের সঙ্গে খেলা হবে হুঁিশয়ারি দেওয়া হয়েছিল। গত কয়েকদিন ধরেই মাওবাদী পোস্টার বাড়ছে জঙ্গলমহলের বিভিন্ন এলাকায়। এই নিয়ে সেখানকার মানুষের মধ্যে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।

তৃণমূল নেতাদের হুঁশিয়ারি

তৃণমূল নেতাদের হুঁশিয়ারি

এবার আর বামেরা টার্গেট নন মাওবাদীদের। এবার টার্গেট করা হচ্ছে তৃণমূল কংগ্রেস নেতাদের। জঙ্গলমলের শাসক দলের নেতাদের টার্গেট করেই মাওবাদীরা একের পর এক পোস্টার দিয়ে চলেছে। কয়েকদিন আগেই জঙ্গলমহলে বনধের ডাক দিয়েছিল তারা। তাতে বনধ সর্বাত্মক হয়েছিল। কোথাও কোনও দোকান বাজার খোলেনি। অনেক দিন পর মাওবাদীদের ডাকা বনধে এমন বিপুল সাড়া পড়েছিল জঙ্গলমহলে। তারপর থেকে একের পর এক পোস্টার পড়ছে জঙ্গলমহলের বিভিন্ন এলাকায়। তাতে কখনও কিষেণজির মৃত্যুর বদলা চাই বলে লেখা হচ্ছে। কখনও লেখা হচ্ছে খেলা হবে। আবার কখনও লেখা হচ্ছে গণ আদালতে তৃণমূল নেতাদের বিচার হবে।

মুখ্যমন্ত্রীর নির্দেশ

মুখ্যমন্ত্রীর নির্দেশ

একের পর এক মাওবাদী পোস্টার আর ল্যান্ড মাইন উদ্ধারের ঘটনার পরেই তৎপর হয়ে উঠেছে রাজ্য সরকার। জঙ্গলমহলে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। সব থানা গুলিকে সতর্ক করা হয়েছে। পুলিশি টহল বাড়ানো হয়েছে এলাকায়। মুখ্যমন্ত্রী নিজে গতকাল প্রশাসনিক বৈঠকে কড়া নির্দেশ দিয়েছে পুলিশকে। তিনি বলেছেন ঝাড়খণ্ড থেকে লোক ঢুকছে রাজ্যে। সতর্ক করা হয়েছে থানা গুলিকে। ঝাড়খণ্ড বাংলা সীমানা সিল করে দিতে বলেছেন তিনি। সেই সঙ্গে প্রতিদিন এলাকায় রুট মার্চের নির্দেশ দিয়েছে রাজ্যের পুলিশমন্ত্রী।

বিজেপি দিচ্ছে পোস্টার

বিজেপি দিচ্ছে পোস্টার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু জঙ্গলমহলে মাওবাদীদের অস্তিত্ব মানতে নারাজ। তিনি দাবি করেছেন বিজেপি পোস্টার লিখে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে। কোনও মাওবাদী কার্যকলাপ সেখানে ঘটছে না। যাঁরা এই আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে তাঁদের দ্রুত পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন িতনি। এলাকায় কেউ অশান্তি ছড়ালে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। জেলা পুলিশ সুপারদের থানা গুলিতে নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। সব থানা ঠিকমত কাজ করছে কিনা তা দেখার কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

'যতই প্রভাবশালী হোন ধরা পড়বেই', তোলাবাজি ইস্যুতে মমতার পথে হেঁটেই বার্তা মহুয়া'র 'যতই প্রভাবশালী হোন ধরা পড়বেই', তোলাবাজি ইস্যুতে মমতার পথে হেঁটেই বার্তা মহুয়া'র

English summary
Maoist Poster
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X