• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১০০ দিনের কাজের টাকার দাবিতে মহামিছিল, তৃণমূল নেতৃত্বে পথে নামলেন শ্রমিকরা

  • By Oneindia Staff
  • |
Google Oneindia Bengali News

একশো দিেনর কাজের টাকা দিচ্ছে না কেন্দ্র। প্রকাশ্যেই একাধিক জনসভায় এই অভিযোগ করেছেন মমতা। সেই অভিযোগের পরেই ব্লকে ব্লকে মিছিল করার কথা ঘোষণা করেছিলেন তিনি। সেই ঘোষিত কর্মসূচি মেনেই ৫ এবং ৬ জুন জেলায় জেলায় মহামিছিল করবে টিএমসি। রবিবার দুর্গাপুরে মহামিছিল করে তৃণমূল কংগ্রেস। দুর্গাপুরের ফরিদপুর ব্লকে মহামিছিল করে শাসক দলের কর্মী সমর্থকরা।

টিএমসির মহামিছিল

টিএমসির মহামিছিল

দলনেত্রীর নির্দেশ মেনেই একশো দিনের কাজের টাকার দাবিতে ব্লকে ব্লকে শুরু হয়েছে মহামিছিল। রবিবার দুর্গাপুরের ফরিদপুরের ব্লকে শুরু হয় মিছিল। ঝাঁজরা কোলিয়ারির এমআইসি গেট থেকে শুরু হয় মিছিল। সেটা শেষ হয় লাউদোহা-ফরিদপুর থানার সামনে। মিছিল শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করা হয়।মিছিলে ছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, দুর্গাপুর ফরিদপুর ব্লকের ব্লক সভাপতি সুজিত মুখোপাধ্যায় এবং দুর্গাপুর ফরিদপুর ব্লকের সব পঞ্চায়েতের প্রধান উপপ্রধানরা। সেই সঙ্গে একশো দিনের কাজের শ্রমিকরা অংশ নিয়েছিলেন এই মিছিলে। প্রায় ৫ হাজার কর্মী সমর্থক যোগ দিয়েছিলেন মিছিলে।

বাংলাকে বঞ্চনার অভিযোগ

বাংলাকে বঞ্চনার অভিযোগ

এ দিনের মিছিলে বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, কেন্দ্র সরকার যেভাবে বাংলার প্রতি বঞ্চনা করছেন বাংলার মানুষকে হতে মারার পরিকল্পনা করছেন আর সেই জন্যই বাংলা যেসকল গরিব খেটে খাওয়া মানুষ ১০০ দিনের কাজ করেন তাদের প্রায় ৭ হাজার কোটি টাকা আটকে দিয়ে বাংলাকে বঞ্চনা করছেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কেন্দ্রের এই বঞ্চনার প্রতিবাদ বাংলার মানুষ দিল্লি থেকে ফ্যাসিস্ট কেন্দ্র সরকার কে কার গদি থেকে নামিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে প্রধানমন্ত্রী পদে আসীন করবেন। দুর্গাপুর ফরিদপুর ব্লকের তৃণমূল ব্লক সভাপতি সুজিত মুখোপাধ্যায় বলেছেন, কেন্দ্র সরকার যেভাবে প্রায় ছয় মাস ধরে পশ্চিমবঙ্গে গরিব মানুষদের ১০০ দিনের টাকা আটকে দিয়েছেন তাতে মোদীর আর দিল্লির গদিতে বসার অধিকার নেই।

ব্লকে ব্লকে মিছিল

ব্লকে ব্লকে মিছিল

পঞ্চায়েত ভোটের জন্য জেলা সফরে বেরিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম সফর করে ফেলেছেন তিনি। প্রতিটি সফরে গিয়েই মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন তিনি। মোদী সরকার একশো দিনের টাকা দেয়া বন্ধ করে দিয়েেছ বলে অভিযোগ করেছেন তিনি। গত ডিসেম্বর মাস থেকে মোদী সরকার একশো দিনের কাজের কোনো টাকা দিচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। তাই ব্লকে ব্লকে একশো দিনের কাজের টাকার দাবিতে মিছিল করার কথা ঘোষণা করেছিলেন তিনি। ৫ এবং ৬ তারিখ ব্লকে ব্লকে হবে মিছিল।

বিজেপি নেতাদের কাছ টাকা চান

বিজেপি নেতাদের কাছ টাকা চান

বিজেপি নেতাদের কাছে টাকা চান। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন নিজের এলাকায় যত নেতা রয়েছেন তাঁদের কাছে একশো দিনের কাজের টাকা চান বলে নির্দেশ দিয়েছেন মমতা। পঞ্চায়েত ভোটকে সামনে রেখে বিজেপিকে টার্গেট করতেই মমতা বন্দ্যোপাধ্যায় একশো দিনের কাজের টাকা নিয়ে সরব হয়েছেন বলে মনে করছ রাজনৈতিক মহল। দলনেত্রীর নির্দেশ মেনে আগামিকাল ব্লকে ব্লকে মিছিল হবে।

টাকা-চাকরি-মন্ত্রীপদ! সিপিএম ছাড়ার ভাবনার সময়েই এসেছিল বড় অফার, তৃণমূলকে নিশানা বিজেপি সাংসদেরটাকা-চাকরি-মন্ত্রীপদ! সিপিএম ছাড়ার ভাবনার সময়েই এসেছিল বড় অফার, তৃণমূলকে নিশানা বিজেপি সাংসদের

English summary
TMC rally for the demand of 100 days work money
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X