India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'২০২৪-র ভোটের আগে ললিপপ দেখাচ্ছে বিজেপি', মোদীর চাকরির ঘোষণা নিয়ে কটাক্ষ মমতার

Google Oneindia Bengali News

আসানসোলের কর্মিসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র নিশানা মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিিন কর্মসংস্থানের পরিস্থিতি নিয়ে মোদী সরকারকে নিশানা করেছেন। ২০২৪-র আগে কর্মসংস্থান নিয়ে মোদী সরকার ললিপপ দেখাচ্ছে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত উল্লেখ্য সম্প্রতি কেন্দ্রের পক্ষ থেকে বিপুল কর্মসংস্থানের কথা ঘোষণা করা হয়েছে। তার পরেই আবার অগ্নিপথ প্রকল্পের ঘোষণা। দুই নিেয়ই মোদী সরকারকে এদিন একহাত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদীকে নিশানা মমতার

মোদীকে নিশানা মমতার

বাবুল সুপ্রিয়র বিজেপি ছেড়ে টিএমসিতে যোগ দেওয়া এবং বালিগঞ্জ কেন্দ্রে থেকে জিতে আসার পর এই প্রথম মুখ্যমন্ত্রী আসানসোল সফরে গিয়েছেন। আসানসোলে কর্মিসভা করতে গিয়ে মোদী সরকারকে একের পর এক নিশানা করেেছন তিিন। মমতা বন্দ্যোপাধ্যায় বললেছেন, রেলে ৮০ হাজার পদ তুলে দেওয়া হয়েছে। চাকরি পাবেন কী করে? বিজেপি মিথ্যা কথা বলছে। ২০২৪-এর ভোটের আগে ললিপপ দেখাচ্ছে।' সম্প্রতি কেন্দ্রের পক্ষ থেকে বিপুল কর্মসংস্থানের কথা ঘোষণা করা হয়েছে। প্রায় ৮০ হাজার কর্মী নিয়োগের কথা ঘোষণা করেছে মোদী সরকার।

অগ্নিবীর নিয়ে নিশানা মমতার

অগ্নিবীর নিয়ে নিশানা মমতার

এদিন কেন্দ্রের অগ্নিবীর প্রকল্প নিয়েও তীব্র নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। টিএমসি সুপ্রিমো অভিযোগ করেছেন, 'বছর ধরে সারা দেশে একবার ২০ হাজার , আরেকবার ৪০ হাজার লোক নেবে বলেছে কেন্দ্র। দেখতে গেলে, একটা রাজ্যের ভাগে এক হাজার ছেলেমেয়ে সুযোগ পাবে না ! সুযোগ পেলেও তার আয়ু হবে ৪ বছর, তারপর কী হবে ? ৪ বছর পর অগ্নিবীরদের চাকরি দিতে রাজ্যকে বলা হচ্ছে। তোমাদের পাপ আমরা নেব কেন? ২০২৪-এর লোকসভা ভোটের পর অগ্নিবীরদের সব বাড়ি যাও বলা হবে। বলা হবে চাকরির জন্য রাজ্যগুলোর কাছে যাও।'

অগ্নিপথেন নামে নিজেদের লোকেদের প্রশিক্ষণ

অগ্নিপথেন নামে নিজেদের লোকেদের প্রশিক্ষণ

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন অগ্নিপথ প্রকল্পের নামে নিজেদের পার্টির ছেলেদের প্রশিক্ষণ দেবে বিজেপি। তাঁর দাবি, '১০০ জনের মধ্যে চারজনও পাবে না। পাবে ওদের লোকেরা শাখা-প্রশাখায়। তারপর চার বছর বলবে তুমি কাজ জোগাড় করো।' এক প্রকার বিজেপি নিজের পার্টির ক্যাডারদের প্রশিক্ষণ দেবে। তারপরে জ্বলবে গোটা দেশ। এদিকে একের পর এক সরকারি ক্ষেত্রের বেসরকারি করণ করে চলেছে মোদী সরকার। তার জেরে কাজ হারাচ্ছেন অসংখ্য মানুষ অভিযোগ করেছেন মমতা।

শিক্ষক নিয়োগ নিয়ে মমতার দাবি

শিক্ষক নিয়োগ নিয়ে মমতার দাবি

এদিন রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়েও মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। িতনি বলেছেন ১৭ হাজার শিক্ষক নিয়োগ করা প্রয়োজন। কিন্তু আদালত অনুমতি দিচ্ছে না। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যে এসএসসি দুর্নীতি মামলায় একের পর এক সিবিআই তদন্ত চলছে। তার জেরেই রাজ্য সরকারের শিক্ষক নিয়োগের ঘোষণায় স্থগিতাদেশ জারি করা হয়েছে। এসএসসি দুর্নীিত মামলায় নাম জড়িয়েছে শাসক দলের একাধিক নেতা মন্ত্রীর।

২০২৪-এ বিজেপিকে খামোশ করে দিতে হবে, আসানসোল থেকে বার্তা মমতার ২০২৪-এ বিজেপিকে খামোশ করে দিতে হবে, আসানসোল থেকে বার্তা মমতার

English summary
Mamata Banerjee attack Narendra Modi over employment issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X