India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কৃষক 'বন্ধু'দের হেনস্থা হলে এফআইআরের নির্দেশ মমতা'র, কর্মসংস্থান নিয়েও বার্তা

Google Oneindia Bengali News

ধান কেনা নিয়ে কড়া বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের। আজ সোমবার বর্ধমানে গিয়েছেন তিনি। আর সেখান থেকেই প্রশাসনিক আধিকারিকদের কড়া বার্তা রাজ্যের প্রশাসনিক প্রধানের। একই সঙ্গে ফসল উৎপাদনে যে ভাবে বাংলা উন্নতি করছে তা নিয়েও বিস্তারিত তথ্য তুলে ধরেন।

পাশাপাশি কৃষকদের পাশে থাকার ক্ষেত্রে সরকার কীভাবে কাজ করছে তা নিয়েও তথ্য দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি বিভিন্ন প্রকল্প এবং যোজনা'র কথাও তুলে ধরেন তিনি।

 ১০ হাজার করে টাকা পৌঁছে গিয়েছে

১০ হাজার করে টাকা পৌঁছে গিয়েছে

অন্যদিকে অন্যদিকে রাজ্যের কৃষকবন্ধু প্রকল্পে বড় সাফল্যের কথাও এদিন তুলে ধরেন মমতা। বর্ধমানে মাটি উৎসবে দিয়ে মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, রাজ্যের ৮৯ লক্ষ কৃষকের অ্যাকাউন্টে ১০ হাজার করে টাকা পৌঁছে গিয়েছে।

'অ্যাকশন' নেওয়ার কথাও জানান তিনি

'অ্যাকশন' নেওয়ার কথাও জানান তিনি

তবে কৃষকদের কথা বলতে গিয়েই মমতা বলেন, আমার কাছে এমন অনেক অভিযোগ আসছে। চাষিরা যখন কৃষক মান্ডিতে ধান বিক্রি করতে যাচ্ছে তখন ঘোরানো হচ্ছে। এমনকি নানা ভাবে হেনস্থাও করা হচ্ছে। আর তা সামনে আসার পরেই এই বিষয়ে পঞ্চায়েত থেকে শুরু করে জেলা প্রশাসনকে কড়া বার্তা প্রশাসনিক প্রধানের। এবার থেকে যদি ঘরানো হয় তাহলে পুলিশে গিয়ে এফআইআর করার নির্দেশ দেন তিনি। পাশাপাশি বিডিও অফিসে গিয়েও অভিযোগ জানানোর কথাও বলেন মমতা। ওসি'দের এই বিষয়ে আগে 'অ্যাকশন' নেওয়ার কথাও জানান তিনি।

কখনই সহ্য নয়

কখনই সহ্য নয়

মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট বার্তা, ধান নিয়ে কৃষকদের ঘোরানো হলে তা কখনই সহ্য নয়। কৃষকদের ধানের ওজন যাতে ঠিক ভাবে করা হয় সে বিষয়েও কড়া বার্তা দেন তিনি। পাশাপাশি ওই মঞ্চ থেকে আরও একবার বাংলায় কর্মসংস্থানের বার্তা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। বলেন বীরভূমে দেউচা-পাচামি কয়লা খনি সন্ধান পাওয়া গিয়েছে। সেখানে ১২ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে। সেখানে আগামিদিনে ১ লাখ ছেলে-মেয়েদের কাজের সুযোগ তৈরি হচ্ছে বলেও জানান মমতা। তবে তাঁর স্পষ্ট বার্তা, আমার লক্ষ্য এবার কর্মসংস্থান। এখনও পর্যন্ত ৩০ হাজার চাকরি রেডি আছে বলেও জানান মমতা।

জেলা জুড়ে উন্নয়ন

জেলা জুড়ে উন্নয়ন

অন্যদিকে ফ্রেড করিডর তৈরি হচ্ছে। ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগের কথা বলেন তিনি। আর তা তৈরি হয়ে গেলে বিশাল কর্মসংস্থান তৈরি হয়ে যাবে বলে মমতা বন্দ্যোপাধ্যায়। কলেজ, কৃষিবিদ্যালয় সহ বর্ধমান জুড়ে যেভাবে উন্নয়নের কর্মকাণ্ড চলছে তাও এদিন সাধারণ মানুষের সামনে তুলে ধরেন তিনি। তবে আরও কাজ বর্ধমান জুড়ে হবে বলেও এদিন প্রতিশ্রুতি দেন প্রশাসনিক প্রধান। পাশাপাশি বলেন, এবার আইসিডিএস এবং আশা'র মেয়েদের আট হাজার ফোন দেওয়া হবে। যোগাযোগ রাখতেই এহেন সিদ্ধান্ত বলে জানান মমতা।

সিরিজ জয়ের লড়াইয়ে আইরিশদের সামনে ভারত, রইল আবহাওয়ার পূর্বাভাস, সম্ভাব্য একাদশ, দুই দলের হালহকিকত ও সমস্ত তথ্যসিরিজ জয়ের লড়াইয়ে আইরিশদের সামনে ভারত, রইল আবহাওয়ার পূর্বাভাস, সম্ভাব্য একাদশ, দুই দলের হালহকিকত ও সমস্ত তথ্য

English summary
Mamata banerjee claims fir should be filed if harassment happened to krishak bondhu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X