• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিমঘরের গ্যাস লিক করে অসুস্থ ১৫, চাঞ্চল্য পূর্ব বর্ধমানে

  • By অভীক
  • |

হিমঘরের বিষাক্ত গ্যাস লিক করে প্রায় ১৫জন শ্রমিকের অসুস্থ হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমান জেলায়। ঘটনায় অসুস্থ ১৫ জনের মধ্যে ৯ জনের অবস্থা রীতিমত আশঙ্কাজনক হওয়ায় তাঁদের ভর্তি করা হয়েছে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে।

হিমঘরের গ্যাস লিক করে অসুস্থ ১৫, চাঞ্চল্য পূর্ব বর্ধমানে

জানা গিয়েছে, এদিন বর্ধমান জেলার কাটোয়া মহকুমার মঙ্গলকোট থানার রামনগর গ্রামে ওই হিমঘরে গ্যাস লিক করার বিষয়টি সেখানে কাজ করতে আসা শ্রমিকেরা টের পান। তাঁরা এই বিষয়ে মালিক কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণও করে। কিন্তু মালিক কর্তৃপক্ষ তাতে নজর দেয়নি। এরপরেরই দুপুর নাগাদ একটি বিস্ফোরণ ঘটে ও তারপরই হু হু করে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে। বিস্ফোরণের সময় বহু চাষী ও বহু শ্রমিক এবং ঘরের মধ্যে ছিলেন। যারা অসুস্থ হয়ে পড়েন তাঁরা প্রায় সকলেই শ্রমিক নয় আলুচাষী বা ব্যবসায়ী।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের আধিকারিকেরা। পরে আসে পুলিশও। প্রাথমিক তদন্তে দমকল কর্মী ও পুলিশের অনুমান, হিমঘরের বাতানুকূল যন্ত্রর ভালব ফেটে গ্যাস পেড়িয়ে পড়ায় এই ঘটনা ঘটেছে। অসুস্থদের এদিন প্রথমে গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে ৯জনের অবস্থা আশঙ্কাজনক হয়ে ওঠায় তাঁদের বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়। বাকি ৬ জনের মধ্যে ৫জন গুসকরার হাসপাতালেই রয়েছেন চিকিৎসার জন্য।

ঘটনার জেরে পুলিশ ওই হিমঘরের পাশ দিয়ে যাওয়া ২বি জাতীয় সড়কে আপাতত যান চলাচল বন্ধ রেখেছে। আশেপাশের গ্রামগুলিকেও সতর্ক করে দিয়েছে যাতে কেউ অসুস্থ হয়ে পড়লে দ্রুত যেন পুলিশকে জানানো হয় ও অসুস্থদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

English summary
Gas leak incident in East Burdwan, 15 fell sick
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X