• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গেরুয়া ঝুলি হাতে কৃষকের দরজায় নাড্ডা, এক মুঠি চাল ভিক্ষে নিয়ে সুরক্ষায় পদ্মেই ভরসা রাখার বার্তা

কৃষক বিরোধী নয়, মোদী সরকার কৃষকদের পাশেই রয়েছে সেই বার্তা পৌঁছে দিয়েই বাংলার ভোট ময়দানকে ব্যবহার করছে বিজেপি। তাই নাড্ডার দ্বিতীয়বার রাজ্য সফরের টার্গেট বাংলার শস্য ভান্ডার বর্ধমান। কাটোয়ায় কৃষকের বাড়ির দরজায় তিনি হাজির হলেন গেরুয়া ঝুলি নিয়ে। পৌষের নতুন চাল ভিক্ষের ঝুলিতে নিয়ে বিক্ষুব্ধ কৃষকদের বার্তা দিল বিজেপি। চাল ভিক্ষা নিয়ে দরজায় সাঁটলেন কৃষক সুরক্ষা অভিযানের স্টিকার। যাতে জ্বল জ্বল করছে বিজেপির প্রতীক।

চাল ভিক্ষা নাড্ডা

চাল ভিক্ষা নাড্ডা

বিজেপি কৃষক দরদী প্রমাণে একেবারে কৃষকের ঘরের চৌকাঠে পৌঁছে গেলেন জেপি নাড্ডা। কাটোয়ার গ্রামে ৫ কৃষকের বাড়ি থেকে চাল ভিক্ষা করলেন তিনি। গ্রামের রাস্তা দিয়ে গাড়িতে এলেও। পাড়ায় ঢুকলেন হেঁটে। গেরুয়া ঝুলি কাঁধে দাঁড়ালেন কৃষকের বাড়ির দরজায়। নেতাই মণ্ডলের বাড়ির উঠোনে দাঁড়িয়ে মিষ্টিমুখ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। নিজে হাতে মিষ্টি তুলে খাইয়ে দিলেন দিলীপ ঘোষদের। চাষির ঘর থেকেই ঝুলিতে ভিক্ষা নিলেন এক মুঠো চাল। পৌষে চাষির ঘরে ওঠে নতুন চাল। সেই নতুন চাল ভিক্ষে নিয়েই বাংলায় কৃষক উন্নয়নের অঙ্গিকার করলেন নাড্ডা। পাঁচ কৃষকের বাড়ি থেকে এক মুঠো করে চাল ভিক্ষা নেন নাড্ডা। তার সঙ্গে সেই সব কৃষকের বাড়িতে কৃষক সুরক্ষা অভিযানের স্টিকার সেঁটে দেন।

 কৃষকের বাড়িতে মধ্যাহ্ন ভোজন

কৃষকের বাড়িতে মধ্যাহ্ন ভোজন

অমিত শাহ যে পথ দেখিয়ে দিয়ে গিয়েছেন সেই চাণক্যকেই অনুসরণ করেছেন জেপি নাড্ডা। কাটোয়ায় কৃষকের বাড়িতে মধ্যাহ্ন ভোজন করবেন তিনি। মথুরা মণ্ডল নামে এক কৃষক বাড়িতে মধ্যাহ্ন ভোজন করেন তিনি। কৃষক পরিবার হলেও অতিথি অপ্যায়ণে কোনও খামতি রাখেননি তিনি। ভাত, সবজদি ডান, বেগুণ ভাজা, আলুভাজা, শেষ পাতে পায়েস সহযোগে তৃপ্তি সহকারে মধ্যাহ্ন ভোজন করেন জেপি নাড্ডা।

জনসমর্থন বলে দিচ্ছেন বিজেপি আসছে

জনসমর্থন বলে দিচ্ছেন বিজেপি আসছে

কাটোয়ার সভা থেকে মমতাকে হুঁশিয়ার করে নাড্ডা বলেছেন যেভাবে জনসমর্থন তিনি দেখতে পাচ্ছেন তাতে মানুষ বিজেপিকেই বেছে নিয়েছে সেটা নিশ্চিত হয়ে গিয়েছে। রাজ্যে এবার বিজেপিই সরকার গড়বে বলে হুঁঙ্কার িদয়েছেন জেপি নাড্ডা। তৃণমূলের পায়ের তলার মাটি সরছে এই জন সমর্থনই সেটা বলে দিয়েছে। মে মাস থেকে রাজ্যে সব হ্যাঁ হবে বলে দাবি করেছেন বিজেপি নেতা। প্রসঙ্গত উল্লেখ্য মোদী সরকারের কৃষি আইনের বিরোধিতায় পাঞ্জাবের কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কৃষকদের সমর্থন আদায়ের চেষ্টা

কৃষকদের সমর্থন আদায়ের চেষ্টা

কৃষকদের সমর্থন আদালে মরিয়া চেষ্টা শুরু করেছে বিজেপি। তাতে হাতিয়ার করা হচ্ছে বাংলার কৃষকদের। তৃণমূল পাল্টা আক্রমণ করে বসেছে ভুল কৃষি আইনের জেরে কৃষকরা বঞ্চিত হচ্ছেন। বারবার কৃষকদের সঙ্গে বৈঠক ব্যর্থ হয়েছে মোদী সরকারের। সমাধান সূত্র মিলছে না কিছুতেই। প্রবল ঠান্ডা উপেক্ষা করে দিল্লি সীমান্তে অবস্থান বিক্ষোভে অনড় কৃষকরা। কৃষি আইন না ফেরানো পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন বলে হুঙ্কার দিয়েছেন।

English summary
BJP Chif JP Nadda visit farmers home to take rice to support farmers upliftment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X