• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসছেন মুখ্যমন্ত্রী মমতা! করোনা পরীক্ষা করালেন মন্ত্রী থেকে একাধিক তৃণমূল নেতৃত্ব

মঙ্গলবার পূর্ব বর্ধমান পা রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার করোনা পরিক্ষা করালেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। করোনা পরীক্ষার হাত থেকে বাদ গেলেন না জেলার কোনও তৃণমূল নেতাই। পূর্ব বর্ধমান জেলা পরিষদের অঙ্গীকার সভাকক্ষের পাশে বিশেষ ক্যাম্প করে নমুনা সংগ্রহ করা হয়। জানা গিয়েছে, পরীক্ষায় এখনও পর্যন্ত সবাই পাশ করেছে বলেই খবর। অন্যদিকে, মুখ্যমন্ত্রী আসছেন জেলায়। চলছে শেষ মুহূর্তে জোর প্রস্তুতি। গত কয়েকদিন আগে বর্ধমান সফরে এসেছিলেন অমিত শাহ। করেছিলেন রোড শো। এবার সেই বর্ধমানেই পা রাখছেন তৃণমূল সুপ্রিমো। রাজনৈতিকভাবে মুখ্যমন্ত্রীর এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। বর্ধমানের বুকে দাঁড়িয়ে কি বার্তা মুখমন্ত্রী দেন সেদিকে তাকিয়ে এখন রাজনৈতিকমহল।

মমতার কাছে যে করোনা নেগেটিভ থাকা প্রয়োজন

মমতার কাছে যে করোনা নেগেটিভ থাকা প্রয়োজন

করোনার সংক্রমণ কমলেও, এখনও পাকাপাকিভাবে চলে যায়নি। এর মধ্যেই বাংলায় ভোটের বাদ্যি বেজে গিয়েছে। কোমর বেঁধে নেমে পড়েছে বিজেপি। ইতিমধ্যে বাংলায় যে ২৯৪টি বিধানসভা আসনে তিনিই প্রার্থী তা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তবে এবার লড়াইটা কঠিন। এই অবস্থায় ইতিমধ্যে জেলা সফর শুরু করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। অবশ্যই করোনা বিধি মেনেই সভা করছেন মুখ্যমন্ত্রী। জানা হিয়েছে, করোনা নেগেটিভ শংসাপত্র না থাকলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছাকাছি আসতে পারবেন না কেউই। আর তাই সমস্ত সভার আগে প্রত্যেক জায়গাতেই সমস্ত তৃণমূল নেতাদের করোনা পরীক্ষা করা হচ্ছে। পরীক্ষায় পাশ করলেই তবেই মুখ্যমন্ত্রীর মঞ্চে স্থান পাওয়া যাচ্ছে। তেমনটাই হয়েছে বর্ধমানে।

 মুখ্যমন্ত্রীর নিরাপত্তা দফতর থেকে পরামর্শ এসেছে, বলছেন মন্ত্রী

মুখ্যমন্ত্রীর নিরাপত্তা দফতর থেকে পরামর্শ এসেছে, বলছেন মন্ত্রী

গত কয়েকদিন আগেই খোদ মুখ্যমন্ত্রীর নিরাপত্তা দফতর থেকে এই সংক্রান্ত নির্দেশিকা আসে। মুখ্যমন্ত্রীর কাছাকাছি যাঁরা আসবেন তাঁদের করোনামুক্ত যাতে থাকে সে বিষয়টি নিশ্চিত করতে বলা হয়, এমনটাই জানিয়েছেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা প্রাণী সম্পদ বিকাশ দফতরের মন্ত্রী স্বপন দেবনাথ। তাঁর মতে, মুখ্যমন্ত্রীর করোনা মুক্ত থাকাটা খুব প্রয়োজনীয়। সেই কারনেই সমস্ত তৃণমূল নেতাদের করোনার পরীক্ষা করা হয়। এবং তিনিও যে নিজে করোনার পরীক্ষা করেছেন তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন মন্ত্রী। আর টি পিসিআর যন্ত্রে এই করোনা পরীক্ষার ব্যবস্থা করেছে প্রশাসন।

দিদি হয়তো কাছে ডাকতে পারেন!

দিদি হয়তো কাছে ডাকতে পারেন!

যতটা সম্ভব দূরত্ব বজায় রেখেই সমস্ত ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু দিদি তো খুব কাছের মানুষ। নবান্ন থেকে প্রশাসন চালালেও নাম ধরে সংগঠনের সবাইকে চেনেন। হঠাত যদি দিদি কাছে ডাকেন তাহলে...! সেই কারনেই করোনার পরীক্ষাটা করে নেওয়া বলে জানা গিয়েছে। এমনটাই জানাচ্ছেন এক তৃণমূল নেতা। মন্ত্রী স্বপন দেবনাথের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা, সহকারি সভাপতি দেবু টুডু, জেলা পরিষদের মেন্টর উজ্জ্বল প্রামাণিক, জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি রাসবিহারী হালদার সহ বেশ কয়েকজন বিধায়ক,জেলা পরিষদের কর্মাধ্যক্ষ, পঞ্চায়েত সমিতির সভাপতি, তৃণমূল কংগ্রেসের জেলা নেতাদের অনেকেই করোনা পরীক্ষা করিয়েছেন বলে জানা গিয়েছে। এইসব নমুনা দ্রুত পরীক্ষা করা হবে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ

রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ

বর্ধমানের এই সভা রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। পূর্ব বর্ধমানের কৃষিপ্রধান কালনার বৈদ্যপুর স্কুল মাঠে জনসভা করবেন তিনি। এরপর তিনি বর্ধমানে কৃষি খামারে মাটি তীর্থ কৃষিকথার স্থায়ী মঞ্চ থেকে এবারের মাটি উৎসবের সূচনা করবেন। এখান থেকে আরও কয়েকটি প্রকল্পের উদ্বোধনের কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। গত কয়েকদিন আগেই অমিত শাহ বর্ধমানের বুকে রোড শো করেছিলেন। কৃষকনীতি নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ শানিয়েছিলেন। করেছিলেন রোড শো। এবার পালটা বক্তব্য রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কি বার্তা দেন সেদিকেই নজর রাজনৈতিকমহলের।

মোদীর পাল্টা বিধানসভায় তোপ দাগলেন মমতা, মিথ্যে বলছেন মোদী অভিযোগ মুখ্যমন্ত্রীর

ভোটের আগে ভাবমূর্তি পুনরুদ্ধারে মমতার 'নির্দেশ'! তৃণমূল থেকে বহিষ্কৃত দাপুটে নেতা

English summary
Bengal Election 2021: State Minister Swapan Debnath did Coronavirus test for CM Mamata Banerjee safety
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X