• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশে নজর আদিবাসী ভোটে! বিজেপিমুখী বিধায়কের শূন্যস্থানে তৃণমূলে যোগ সমাজকর্মীর

জলপাইগুড়ির নাগরাকাটার বিধায়ক শুকরা মুণ্ডা শুভেন্দু-অনুগামী হয়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে। সেই শূন্যস্থান অবশেষে পূর্ণ করে ফেলল তৃণমূল। সুকরা মুণ্ডার প্রস্থানের পথ ধরে তৃণমূলে প্রবেশ ঘটল আদিবাসী সমাজকর্মী সঞ্জয় কুজুরের। তাঁকে দলে নিয়েই এই বিধানসভা আসনে 'হান্ডেড পার্সেন্ট' জয় নিশ্চিত বলে দাবি করেছে তৃণমূল।

সমাজকর্মীকে দলে নিয়ে ব্যবধান ঘোচাতে তৎপর তৃণমূল

সমাজকর্মীকে দলে নিয়ে ব্যবধান ঘোচাতে তৎপর তৃণমূল

তৃণমূল নেতৃত্ব যখন এই কেন্দ্র ধরে রাখার ব্যাপারে নিশ্চিত, তখন বিজেপি দাবি করছে, যতই চেষ্টা করুক কোনও লাভ হবে না। তৃণমূলের হার লেখা হয়ে গিয়েছে। যেভাবে ভাঙছে তৃণমূল এবং বাড়ছে বিজেপি তা সমাজকর্মীকে দলে নিয়ে ব্যবধান ঘোচাতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পরিবর্তন অবশ্যম্ভাবী।

আদিবাসী সমাজকর্মী সঞ্জয় কুজুর তৃণমূলে

আদিবাসী সমাজকর্মী সঞ্জয় কুজুর তৃণমূলে

১৯ ডিসেম্বর শুভেন্দু অনুগামীর নেতৃত্বে মেদিনীপুপরে অমিত শাহের সভায় যোগ দিয়েছিলেন নাগরাকাটার বিধায়ক সুকরা মুণ্ডা। এরপরই সেমবার তৃণমূল নেতা ওমপ্রকাশ মিশ্রের উপস্থিতিতে আদিবাসী সমাজকর্মী সঞ্জয় কুজুর যোগ দেন তৃণমূলে। তৃণমূল তাঁকে দলে নিয়ে আদিবাসী ভোটকে নিশ্চিত করতেই উদ্যোগী হল।

মমতার উন্নয়ন চিন্তার সহযোগী আদিবাসী নেতা

মমতার উন্নয়ন চিন্তার সহযোগী আদিবাসী নেতা

সঞ্জয় কুজুর এদিন শতাধিক অনুগামী নিয়ে যোগ দেন তৃণমূল কংগ্রেসে। তৃণমূলের পতাকা হাতে নিয়ে তিনি বলেন, ২০১২ সাল থেকে আমি সমাজসেবামূলক কাজ করছি, অনেকেই রাজনীতিতে নামার কথা বলেছিল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন চিন্তার সহযোগী হতেই তৃণমূলের পতাকা হাতে নিয়েছি। মানুষের জন্য কাজ করাই আমার লক্ষ্য।

বিধায়কের বিজেপিতে যোগদানে জয়ের পথ মসৃণ তৃণমূলের!

বিধায়কের বিজেপিতে যোগদানে জয়ের পথ মসৃণ তৃণমূলের!

সুকরা মুণ্ডা দল ছাড়ার পর আদিবাসী অধ্যুষিত নাগরাকাটায় নিজেদের প্রভাব অক্ষুণ্ণ রাখতে মরিয়া তৃণমূল কংগ্রেস। তাই তড়িঘড়ি আদিবাসী সমাজকর্মীকে দলে টেনে তৃণমূলের সাধারণ মানুষের কাছে পৌঁছনোর চেষ্টা। জলপাইগুড়ি জেলা তৃণমূলের সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী বলেন, সুকরা দলে বিভাজন করছিল। ও চলে যাওয়ায় আমাদের জয়ের পথ মসৃণ হয়েছে।

আদিবাসী ভোটকেই পাখির চোখ করেছে তৃণমূল

আদিবাসী ভোটকেই পাখির চোখ করেছে তৃণমূল

একদিন আগেই ডুয়ার্সের আদিবাসী বিকাশ পরিষদের নেতা রাজেশ লাকরা ওরফে টাইগারকে দলে নিয়েছে তৃণমূল কংগ্রেস। সেখানেও আদিবাসী ভোটকে পাখির চোখ করেই এগোচ্ছে দল। এর আগে তৃণমূলরকে সমর্থন জানানো বিমল গুরুংকে হুঁশিয়ারি দিয়েছিলেন ডুয়ার্সে এলে আগুন জ্বলবে। তার ২৪ ঘণ্টার মদ্যেই ভোলবদলে তিনিও তৃণমূলে নাম লেখান।

English summary
Tribal Social worker Sanjay Kujur joins in TMC in place of MLA who joins in BJP with Suvendu Adhikari.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X