• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুরু-শিষ্যের লড়াইয়ে 'বাম-দুর্গে' ঘাসফুল ফোটাতে গৌতমেই আস্থা মমতার, কে কোথায় প্রার্থী একনজরে

  • |
Google Oneindia Bengali News

এবার তৃণমূলের পাখির চোখ শিলিগুড়ি। উত্তরবঙ্গের যে কয়েকটি জেলাতে বামেদের শক্তঘাঁটি রয়েছে সেগুলির মধ্যে অন্যতম শিলিগুড়ি। যদিও সময়ের সঙ্গে সেই দুর্গে বেশ কিছুটা থাবা বসিয়েছে বিজেপি। তবে এবার শিলিগুড়ি পুর নির্বাচনে লড়বেন না বলেও প্রার্থী হয়েছেন অশোক ভট্টাচার্য। অন্যদিকে বিজেপিও সেখানে প্রার্থী দিয়েছে। প্রার্থী হয়েছেন বিধায়ক শঙ্কর ঘোষ। অনেকে বলছেন শিলিগুড়িতে এবার নাকি গুরু-শিষ্যের লড়াইয়ের দিকেই নজর থাকবে। তবে এই লড়াইয়ে বাম দুর্গ শিলিগুড়ি পুরসভাতে ঘাসফুল ফোটাতে মরিয়া গৌতম দেব। তাঁর উপরেই আস্থা রেখেছেন দলনেত্রী মমতা।

গুরু-শিষ্যের লড়াইয়ে বাম-দুর্গে ঘাসফুল ফোটাতে গৌতমেই আস্থা মমতার, কে কোথায় প্রার্থী একনজরে

প্রকাশিত তালিকা অনুযায়ী, ৩৩ নম্বর ওয়ার্ড থেকে লড়বেন তিনি। তবে এবার বিধানসভা নির্বাচনে ডাবগ্রাম ফুলবাড়ি কেন্দ্রে বিজেপি প্রার্থীর কাছে পরাজিত হয়েছিলেন গৌতম। তার পর তাঁকে শিলিগুড়ি পুরসভার পুর প্রশাসক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাতারাতি অশোক ভট্টাচার্যকে সরিয়ে তাঁকে দায়িত্ব দিয়েছিলেন। সেই সময়ে অনেকে বলেছিলেন হারার পুরস্কার মমতাকে গৌতমবাবুকে দিলেন। এ বার তাঁকে টিকিট দেওয়া হয়েছে।

তবে কাউকে মেয়র পদপ্রার্থী করা হয়নি। তবে গৌতম দেবই তৃণমূলের শিলিগুড়ির মেয়র পদপ্রার্থী বলে মনে করা হচ্ছে। অন্যদিকে পুরানো কিছু নতুন মুখ বাদ গিয়েছে। বেশ কিছু নতুন মুখও এসেছে। ১৫ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন তৃণমূল নেতা রঞ্জন সরকার। ৩৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন রঞ্জন শীল শর্মা। ৪৫ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন শিলিগুড়ি টাউন তৃণমূলের প্রাক্তন সভাপতি বেদব্রত দত্ত। তবে এবার যে চার জায়গাতে পুরসভা নির্বাচন হয়েছে তার মধ্যে সবার প্রথমে নজর থাকবে শিলিগুড়ির দিকে। রাজনৈতিকমহলের মতে, এবার সেখানে হাড্ডহাড্ডি লড়াই হবে।

English summary
TMC releases candidate list for siliguri municipal election 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X