• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাহাড়কে মুঠোয় রাখতে মরিয়া তৃণমূল, উত্তরবঙ্গ সফরের প্রথম দিনেই গুরুংয়ের দরবারে অভিষেক-পিকে

আজ থেকে চার দিনের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন তৃণমূল যুব কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে প্রশান্ত কিশোরও। উত্তরবঙ্গে পা রাখার পরেই সোজা গুরুংয়ের দরবারে যাচ্ছেন দুই নেতা। প্রশান্ত কিশোরকে নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় আজ বৈঠক করবেন বিমল গুরুংয়ের সঙ্গে। সূত্রের খবর বিধানসভা ভোটে পাহাড়ের সমীকরণ ঠিক করতেই এই জরুরি বৈঠক বলে মনে করা হচ্ছে। এদিক গত কয়েকদিন ধরে পাহাড়ে নতুন করে গুরুং উত্তাপ জেগে উঠেছে। গুরুংয়ের সমর্থনে পোস্টার পড়তে শুরু করেছে পাহাড়ের অলিতে গলিতে।

উত্তরবঙ্গ সফরে অভিষেক

উত্তরবঙ্গ সফরে অভিষেক

মমতা বন্দ্যোপাধ্যায় ঘুরে আসার পরেই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চার তারিখ থেকে ৮ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গে থাকবেন তিনি। এই চারদিনে মাত্র একটি সভা করার কথা অভিষেকের। গঙ্গারামপুরেই কেবল মাত্র সভা করবেন তিনি। কিন্তু এই চারদিনে সংগঠনকে চাঙ্গা করতেই অভিষেক একাধিক কর্মিসভা করবেন। দার্জিলিং থেকে শুরু করে জলপাইগুড়ি, শিলিগুড়ি, কোচবিহা, দুই দিনাজপুর সহ একাধিক জায়গায় সভা করার কথা তাঁর।

 বিমল গুরুংয়ের সঙ্গে বৈঠক

বিমল গুরুংয়ের সঙ্গে বৈঠক

উত্তরবঙ্গ সফরের প্রথম দিনেই বিমল গুরুংয়ের সঙ্গে হাইভোল্টেজ বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে থাকবেন প্রশান্ত কিশোরও। পাহাড়কে মুঠোয় রাখতে শেষ পর্যন্ত বিমল গুরুংয়ের শরণেই যেতে হচ্ছে তৃণমূলকে। সেই কৌশলেই গুরুংকে ফের পাহাড়ে ফিরিয়ে আনা। হঠাৎ করে তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানাতে শুরু করেছে গুরুং। অন্তর্ধানের দীর্ঘ কয়েক বছর কাটিয়ে ফের স্বমহিমায় পাহাড়ে নিজের জায়গা করে নিতে শেষ পর্যন্ত তৃণমূলের শরণেই আসতে হয়েছে বিমল গুরুংকেও।

পাহাড়ে বাড়ছে রাজনৈতিক উত্তাপ

পাহাড়ে বাড়ছে রাজনৈতিক উত্তাপ

বিমল গুরুং পাহাড়ে ফিরতেই রাজনৈতিক উত্তাপ বাড়তে শুরু করেছে। মোর্চার বিনয় তামাং শিবির গুরুংকে ফিরিয়ে নিতে নারাজ। এদিকে আবার গুরুংয়ের সমর্থনে পাহাড় তোলপাড় করে প্রচার শুরু করে দিয়েছেন রোশন গিরিরা। পোস্টার, মিটিং মিছিলে ছয়লাপ গোটা পাহাড়। পুরনো জমি ফিরে পেতে ফের লড়াইয়ে নেমে পড়েছেন রোশন গিরি ও বিমল গুরুংরা। এদিকে জমি ছাড়তে নারাজ বিনয় তামাংরাও। এবারে যুযুধান মোর্চার দুই শিবির।

উত্তরবঙ্গে দিশেহারা তৃণমূল

উত্তরবঙ্গে দিশেহারা তৃণমূল

এদিকে উত্তরবঙ্গে অনেকটাই জমি হািরয়েছে তৃণমূল কংগ্রেস। কোচবিহার, আলিপুরদুয়ার, সর্বত্রই ভোট কমেছে শাসক দলের। লোকসভা ভোেট বিজেপি উত্তরবঙ্গে ভাল ফল করেছে। কোচবাহারের তৃণমূল বিধায়ক যোগ দিয়েছেন বিজেপিতে। দলের প্রতি অসন্তোষ বাড়ছে উত্তরবঙ্গের নেতাদের মধ্যে। সেকারণেই উত্তরবঙ্গে একাধিক কর্মিসভা করতে চলেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে দলের কর্মীদের অভিযোগ শোনা ও ক্ষোভ নিরসনই মূল উদ্দেশ্য তৃণমূল কংগ্রেস যুব নেতার এমনই মনে করছে ওয়াকিবহাল মহল।

কলকাতাঃ রাতে ভালো ঘুমিয়েছেন সৌরভ, মঙ্গলবার বিশিষ্ট চিকিৎসক দেবী শেট্টি সৌরভকে দেখবেন

English summary
TMC leader Abhishek Benerjee and Prashant Kishore will meet Bimal Gurung today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X