• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে ভাঙন ধরিয়ে দুই হেভিওয়েট তৃণমূল কংগ্রেসে! একুশের আগে দলবদলে শক্তিবৃদ্ধি

২০২১-এর আগে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদানের হিড়িক লেগেই রয়েছে। বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তার পর তো শীর্ষসারির নেতা-নেত্রীরাও দল ছাড়তে শুরু করেছেন। বিজেপির মোহ কাটিয়ে অনেকে ফিরে আসছেন তৃণমূল কংগ্রেসে। এবার কোচবিহার বিজেপিতে ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগ দিলেন দুই হেভিওয়েট নেতা।

কোচবিহারে শক্তি বাড়াল তৃণমূল

কোচবিহারে শক্তি বাড়াল তৃণমূল

কোচবিহার তৃণমূল কংগ্রেসের দ্বন্দ্ব লেগেই রয়েছে। সেই দ্বন্দ্বকে কাজে লাগিয়ে ২০১৯-এর বিরাট ধাক্কা খাওয়ার পরও অব্যাহত থেকেছিল গোষ্ঠীদ্বন্দ্ব। অবশেষে পার্থপ্রতিম রায়কে সভাপতি করে এই দ্বন্দ্বে প্রলেপ দেওয়ার চেষ্টা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যেোপাধ্যায়। তারপরই কোচবিহারে শক্তি বাড়াল তৃণমূল কংগ্রেস।

বিজেপির দুই হেভিওয়েট তৃণমূলে

বিজেপির দুই হেভিওয়েট তৃণমূলে

কোচবিহার বিজেপিতে ভাঙন ধরিয়ে সোমবার তৃণমূলে যোগদান করেন বিজেপির প্রবীণ নেতা উৎপলকান্তি দেব ও অনুপম দে। তাঁদের যোগদানের দিনই ১৪ ও ১৫ নম্বর মণ্ডলের ছাতনাদ হোসেন ও বিশ্বনাথ বর্মনের নেতৃত্বে দুই শতাধিক কর্মীও যোগ দেন তৃণমূল কংগ্রেসে। বিজেপিতে এই ভাঙন একুশের আগে চিন্তার ভাঁজ ফেলে দিল কপালে।

বিজেপিতে ভাঙন শুরু হয়ে গিয়েছে

বিজেপিতে ভাঙন শুরু হয়ে গিয়েছে

জেলা তৃণমূলের নয়া সভাপতি পার্থপ্রতিম রায়ের হাতে ধরে তাঁরা দলে যোগ দেন। তাঁদের হাতে তৃণমূলের তেরঙ্গা ঝান্ডা তুলে দিয়ে পার্থপ্রতিম বলেন, বিজেপিতে ভাঙন শুরু হয়ে গিয়েছে। যাঁরা ভুল করে বিজেপিতে গিয়েছিলেন, তাঁরা ফিরে আসছেন। অন্যান্যরাও আসছেন তৃণমূলে।

বিজেপি ছেড়ে তৃণমূলের ছত্রছায়ায় এসে

বিজেপি ছেড়ে তৃণমূলের ছত্রছায়ায় এসে

তৃণমূলে যোগ দিয়ে দলত্যাগীরা বলেন, জেলায় বিজেপি নেতা-কর্মীদের মধ্যে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার ঘটনা ঘটেছে। সেই কারণেই তাঁরা বিজেপি ছেড়ে তৃণমূলের ছত্রছায়ায় এলেন। বিজেপির প্রবীণ দুই নেতা উৎপলকান্তি দেব ও অনুপম দে এই দাবি করেন।

দলবদল প্রসঙ্গে বি্জেপি ও তৃণমূল

দলবদল প্রসঙ্গে বি্জেপি ও তৃণমূল

বিজেপি অবশ্য এই দলবদলকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তাঁদের কথায়, যেমন বিজেপি ছেড়ে তৃণমূলে যাচ্ছেন অনেকে, তাঁর থেকে সংখ্যায় অনে বেশি বিজেপিতে যোগ দিচ্ছেন। ওঁদের দল ছাড়ায় বিজেপির কোনও ক্ষতি হবে না। বিজেপি তাঁদের শক্তি অটুট রেখেছে জেলায়। জেলা তৃণমূলের দাবি বিজেপি যতই অস্বীকার করুক, বিজেপির প্রতি বীতশ্রদ্ধ মানুষ। তাই অনেকেই দল ছাড়ছেন, যোগ দিচ্ছেন তৃণমূলে।

মোদীর সাহস অতুলনীয়! মমতার নাম করে 'মুলো'দের রাগ নিয়ে কারণ ব্যাখ্যা তথাগত রায়ের

English summary
TMC increases power in Coochbehar for joining of two heavyweight BJP leaders before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X