• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জমি মাফিয়া নাকি বামনেতা জীবেশ সরকার! অভিযোগ হতেই 'ভালো মানুষ' বলল তৃণমূল

Google Oneindia Bengali News

গত কয়েকদিন আগেই নবান্ন থেকে জমি মাফিয়াদের বিরুদ্ধে পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি এই বিষয়ে পুলিশ কিছু করছে না বলেও কার্যত মেজাজ হারান তিনি। আর এরপরেই জমি মাফিয়াদের বিরুদ্ধ ব্যাপক অভিযান শুরু করেছে শিলিগুড়ি পুলিশ।

অভিযোগ হতেই ভালো মানুষ বলল তৃণমূল

আর এই অভিযানে এখনও পর্যন্ত ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে। আর এই অভিযান চলাকালীনই চাঞ্চল্যকর মোড়।

বর্ষীয়ান বাম নেতা জীবেশ সরকারকে জমি মাফিয়া উল্লেখ করে থানায় অভিযোগ। অংশুমান বিশ্বাস নামে এক ব্যক্তি এই অভিযোগ দায়ের করেছেন সম্প্রতি। আর তা সামনে আসতেই বিতর্কের ঝড় উত্তরের রাজনীতিতে। সম্প্রতি সিপিএমের রাজ্য কমিটিতে জায়গা পেয়েছেন জীবেশবাবু। আর তা পাওয়ার পরেই এই অভিযোগ।

আর এই তথ্য সামনে আসার পরেই বামেদের তরফে শাসকদলের বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ তোলা হয়েছে। আর এই দাবিতেই শিলিগুড়ির পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করলেন বাম নেতৃত্ব। একই সঙ্গে এই অভিযোগের বিষয়ে খতিয়ে দেখারও দাবি জানানো হয়েছে।

বামেদের দাবি, আসল দুষ্কৃতীদের গ্রেফতার করা হচ্ছে না। তাঁরা সবাই শাসকদলের ছত্রছায়াতে রয়েছে! আর তাঁদের না পেয়ে বিরোধীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হচ্ছে বলে অভিযোগ বামেদের। তবে এই প্রসগে জীবেশ সরকার জানিয়েছেন, কালিমালিপ্ত করতেই এই অভিযোগ করা হয়েছে। শিলিগুড়ির মানুষ জানেন আমি কি ধরণের মানুষ। তবে এর থেকে বিশেষ কোনও মন্তব্য করতে রাজি হননি বর্ষীয়ান এই বামনেতা। তবে এহেন অভিযোগকে ঘিরে শাসকদলের অন্দরেও অস্বস্তি বেড়েছে।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তৃণমূলের দার্জিলিং জেলা সভাপতি অলোক সরকার এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কে এই অভিযোগ করেছে সে তৃণমূলের কেউ নয়। ফলে প্রতিহিংসার কোনও প্রশ্নই আসে না বলে দাবি তাঁর। তবে জীবেশ সরকারকে 'অত্যন্ত ভালো মানুষ' বলে মন্তব্য করেছেন ওই তৃণমূল নেতা। তবে ভালো মানুষ বললেও, কেন অভিযোগ তা পুলিশ আর যার বিরুদ্ধে অভিযোগ তিনিই বলতে পারবেন বলেও দাবি শাসকদলের।

অন্যদিকে এর মধ্যে রাজনৈতিক প্রতিহিংসা দেখছে বিজেপিও। স্থানীয় এক বিজেপি বিধায়কের দাবি, এর পিছনে বড়সড় কোনও রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে। পুলিশের তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখা উচিৎ বলে দাবি বিধায়কের। তবে সূত্রের খবর, বিষয়টি পুলিশের তরফে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

তবে এহেন অভিযোগ ঘিরে সরগরম পরিস্থিতি। শুধু তাই নয়, ক্রমশ চড়ছে রাজনৈতিক পারদও।

English summary
TMC claims CPM leader Jibesh Sarkar is good human after he has been accused at land mafia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X