• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রবল বজ্রপাতে রাজ্যে মৃত তিন, আগামী ২৪ ঘন্টায় আরও ঝড়-বৃষ্টির পূর্বাভাস বাংলায়

Google Oneindia Bengali News

পূর্বাভাস ছিল। সেই মতো বিকেলেই আধার নেমে আসে। শুরু হয় প্রবল ঝড় বৃষ্টি। প্রথমে ঝড়ো হাওয়া সঙ্গে প্রবল বজ্রপাত। মরশুমের প্রথম প্রবল ঝড় বৃষ্টিতে একাধিক গাছ পড়ল জেলায়। শুধু তাই নয়, বাজ পড়ে মৃত্যু পর্যন্ত হল তিনজনের।

কলকাতাঃ কয়েক ঘণ্টার বৃষ্টিতে ডুবল কেন শহর জানালেন তারক সিং

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে। শুধু তাই নয়, বজ্রপাত পর্যন্ত হতে পারে বলে পূর্বাভাসে জানাচ্ছে হাওয়া অফিস।

প্রবল বজ্রপাতে মৃত তিন

প্রবল বজ্রপাতে মৃত তিন

দুপুরের পর থেকেই ব্যাপক ঝড় বৃষ্টি শুরু হয় মালদহে। বজ্রপাত হয়। আর সেই বজ্রপাতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। মৃতদের মধ্যে একজন কিশোর ও অপরজন দুজন বৃদ্ধা বলে খবর। শুক্রবার বিকেল নাগাদ ঘটনাটি ঘটেছে মানিকচকের মথুরা পুরে অঞ্চলের পাঠান পাড়া এলাকায়। স্থানীয় ও পরিবারের সদস্যরা দুই জনকে উদ্ধার করে মানিকচক গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসকরা। ঘটনায় রীতিমতো শোকোস্তব্ধ গোটা পরিবার। পরিবার সূত্রে জানা যাচ্ছে মৃতরা হলেন,ফইজুদ্দিন খান, ও সামিনা বেওয়া । দুজনের পাঠান পাড়া এলাকার বাসিন্দা। একজন ভুতনী এলাকার বাসিন্দা। এমনটাই সূত্রে জানা যাচ্ছে।

গরম থেকে রেহাই

গরম থেকে রেহাই

গত কয়েকদিন ধরে অস্বস্তিকর গরম থেকে সাময়িক রেহাই মিলেছে। পর পর তিনদিন ধরে একাধিক জায়গায় প্রবল কালবৈশাখী শুরু হয়ে গিয়েছে। গত পরশু দিনভর বৃষ্টি হয়েছে শহর কলকাতায়। তার জেরে শহরের তাপমাত্রা অনেকটাই কমে গিয়েছে। বুধবার সকাল থেকে রোদের দেখা মিললেও তাপমাত্রা তেমন বাড়েনি। করোনা সংক্রমণ হু হু করে বাড়তে শুরু করেছে রাজ্যে।

আরও বৃষ্টির পূর্বাভাস

আরও বৃষ্টির পূর্বাভাস

আগামিকাল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শনিবার থেকে সোমবার পর্যন্ত চলবে বৃষ্টি। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সোমবার প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের কারণেই এই ঝড়বৃষ্টি বলে জানানো হয়েছে। লাগাতার তিনদিন বৃষ্টির কারণে রাজ্যের তাপমাত্রা অনেকটাই কমবে।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি

আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের জেলা গুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফত। দার্জিলিং, কার্শিয়াল, কালিম্পংয়ের ভারী থেকে অতি ভারি বৃষ্টির পূর্বভাস দিয়েছে আবহাওয়া দফতর। এছাড়া, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, শিলিগুড়িতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার জেরে তাপমাত্রা অনেকটাই কমবে। মার্চ মাসে সান্দাকফুেত তুষারপাতও হয়েছে।

স্বাভাবিক বর্ষার পূর্বাভাস

স্বাভাবিক বর্ষার পূর্বাভাস

বর্ষা আসতে আর এক মাস দেরি। আইএমডির পক্ষ থেকে জানানো হয়েছে এবার বর্ষায় স্বাভাবিক বৃষ্টি হবে। গত দুইবার বর্ষা আসতে দেরি হলেও বৃষ্টি অনেকটাই বেশি হয়েছিল। অনেক দিন পর স্বাভাবিক বর্ষার পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। ফলে ভাল ফলনের আশা করছে কেন্দ্রে।

English summary
thunderstorm hits bengal, 3 dead in Malda
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X