• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাহাড়ে ভোটের পদধ্বনি! পঞ্চায়েত নির্বাচনের দামামা বাজালেন রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনারের

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। সমতলের সঙ্গে এবার পাহাড়েও নির্বাচন হওয়ার কথা। ঘটনা পরম্পরায় স্পষ্ট ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে হবে পঞ্চায়েত ভোট।
  • |
Google Oneindia Bengali News

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। সমতলের সঙ্গে এবার পাহাড়েও নির্বাচন হওয়ার কথা। ঘটনা পরম্পরায় স্পষ্ট ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে হবে পঞ্চায়েত ভোট। শুক্রবার উত্তরের তিন জেলার সরকারি আধিকারিকদের সঙ্গে রাজ্য মুখ্য নির্বাচন কমিশনারের বৈঠকের পর আরও স্পষ্ট হল নির্বাচনের সম্ভাবনা।

পাহাড়ে ভোটের পদধ্বনি! পঞ্চায়েত নির্বাচনের দামামা বঙ্গে

পাহাড়-সহ সমতলে পঞ্চায়েত নির্বাচনের সম্ভাবনা মার্চ মাসে! এদিন উত্তরের তিন জেলার সরকারি আধিকারিকদের সঙ্গে রাজ্য মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে জানা গিয়েছে, জানুয়ারি মাসেই চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। পাহাড়-সহ সমতলে আসন্ন পঞ্চায়েত নির্বাচন তাই মার্চ মাসে হওয়ারই সম্ভাবনা।

এই পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে রাজ্য নির্বাচন কমিশন চূড়ান্ত প্রস্তুতি বৈঠক শুরু করে দিল। উত্তরের জেলাগুলি থেকে শুরু হল প্রাক পঞ্চায়েত নির্বাচনী বৈঠক। শুক্রবার শিলিগুড়ির স্টেট গেস্ট হাউসে রাজ্য মুখ্য নির্বাচন কমিশনার আরিজ আফতাব তিন জেলাকে নিয়ে বৈঠক করে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও উত্তর দিনাজপুর জেলাকে নিয়ে বৈঠক করেন রাজ্য মুখ্য নির্বাচন কমিশনার।

এদিন উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও উত্তর দিনাজপুরের জেলাশাসক ও জেলার নির্বাচন আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন রাজ্য মুখ্য নির্বাচন কমিশনার। দীর্ঘক্ষণ ধরে এই বৈঠক চলে। বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্য নির্বাচন কমিশনার জানান, জানুয়ারি মাসে ভোটার তালিকার চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

জেলাশাসক ও জেলা নির্বাচনী আধিকারিকদেক সঙ্গে এদিনের বৈঠকে খসড়া ভোটার তালিকা সংক্রান্ত বিষয়গুলি খতিয়ে দেখা হয়। ইতিমধ্যেই পাহাড় ও সমতলে পঞ্চায়েত নির্বাচনের নির্দেশিকা জারি করা হয়েছে। এই পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে সমস্ত রাজনৈতিক দল যেমন সংগঠনকে চাঙ্গা করতে ময়দানে নেমে পড়েছে।

পাশাপাশি রাজ্য নির্বাচন কমিশন আসন্ন পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত কাজকর্ম প্রায় শেষ কর ফেলেছে। ভোটার তালিকা-সহ যাবতীয় তথ্য ও বিষয় খতিয়ে দেখতে তৎপরতা শুরু হয়েছে। সেই লক্ষ্যে জেলায় জেলায় সরকারি ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকও করতে শুরু করেছেন রাজ্য মুখ্য নির্বাচন কমিশনার।

রাজ্য মুখ্য নির্বাচন কমিশনের এই তৎপরতা দেখে বিশেষজ্ঞরা মনে করছেন, জানুয়ারি মাসে চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করার পাশাপাশি জানুয়ারির শেষ সপ্তাহে কিংবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই পঞ্চায়েত নির্বাচনের নির্ঘন্টও প্রকাশ করা হবে। রাজ্য নির্বাচন কমিশনের তরফে এই নির্ঘণ্ট প্রকাশের সম্ভাব্য দিন থেকে অনুমান মার্চ মাসে এবার ভোট হতে পারে।

English summary
State election Commission indicates pancahayat Election will be held on March 2023 in hill also.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X