• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মালদহে শ্রমিক মেলায় জোড়া বিক্ষোভ-বিশৃঙ্খলা

  • By অভীক
  • |

মালদহে শ্রমিক মেলায় জোড়া বিক্ষোভ। চরম বিশৃঙ্খলা। মেলার বাইরে তুমুল বিক্ষোভ বাম ও কংগ্রেসের। পুলিশের সঙ্গে তুমুল বচসা। আটক অন্তত ২৫ জন বাম- কংগ্রেস নেতা কর্মী।

মালদহে শ্রমিক মেলায় জোড়া বিক্ষোভ-বিশৃঙ্খলা

অন্যদিকে, শ্রম দফতরের রাষ্ট্রমন্ত্রীর জাকির হোসেন মঞ্চে উপস্থিত থাকাকালীন মেলার ভেতরেই বিক্ষোভ শ্রম দফতরের অস্থায়ী কর্মীদের। রোজগার বন্ধের প্রতিবাদে প্রতীকী থালা নিয়ে মঞ্চের পাশেই বসে পড়ে বিক্ষোভ সেলফ এমপ্লয়েড লেবার অর্গানাইজারদের। চরম অস্বস্তিতে মঞ্চে উপস্থিত মন্ত্রী, মালদহের জেলাশাসক, শাসকদলের বিধায়ক সহ পদস্থ আমলারা।

মঞ্চ থেকে নেমে দফতরের কর্মীদের বিক্ষোভ সামাল দেওয়ার চেষ্টা পুরাতন মালদহ পুরসভার পুর প্রশাসকের। পরে পরিস্থিতি সামাল দিতে আসরে নামেন ইংরেজবাজার পুরসভার পুরপ্রশাসক মন্ডলীর সদস্য ও জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর দুলাল সরকার। মেলার উদ্বোধনী মঞ্চের পাশেই প্রতীকী থালা নিয়ে দফতরের অস্থায়ী কর্মীরা বসে পড়ায় অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়। অনুষ্ঠানেও বিঘ্ন ঘটে। পরে নিজের বক্তব্য ও সাংবাদিকদের সামনে বিক্ষোভকারী বাম ও কংগ্রেসকে পাল্টা আক্রমণ করেন শ্রম রাষ্ট্রমন্ত্রী জাকির হোসেন। যাঁরা কাজ করতে পারেনা তাঁরাই বিক্ষোভ দেখায় কটাক্ষ মন্ত্রীর। তবে বিক্ষোভকারী এস এল ও বা সেলফ এমপ্লয়েড লেবার অর্গানাইজারদের প্রসঙ্গে সমস্যার কথা স্বীকার করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস মন্ত্রীর।

অন্যদিকে, বিক্ষোভকারী বাম-কংগ্রেস নেতাদের অভিযোগ, শ্রমিক মেলার নামে সরকারি অর্থ নয়ছয় করা হচ্ছে। প্রকৃত শ্রমিকেরা বঞ্চিত হচ্ছেন। তাই শ্রমিক মেলা বয়কট করে বিক্ষোভ দেখানো হয়েছে।এদিন পুরাতন মালদহের তাঁতীপাড়া মাঠে শুরু হল জেলা শ্রমিক মেলা। উদ্বোধন করেন শ্রম রাষ্ট্রমন্ত্রী। সভামঞ্চ থেকে শ্রমিক ও তাঁদের পরিবারকে কয়েক কোটি টাকার সরকারি সাহায্য দেওয়া হয়। অক্ষম শ্রমিক পরিবারের হাতে সরকারি পেনশনেরস আদেশনামা তুলে দেওয়া হয়।

মন্ত্রী জানান, রাজ্যের শ্রমদপ্তরের বিভিন্ন প্রকল্পের সুবিধা গহনে মালদহ জেলা রাজ্যে প্রথম। গত সাড়ে নয় বছরে ৩২৮ কোটি টাকার প্রকল্প সাহায্য দেওয়া হয়েছে মালদহে। আগামী শুক্রবার পর্যন্ত চলবে শ্রমিক মেলা।

কলকাতাঃ কংগ্রেসের রাজভবন ঘেরাও অভিযান নিয়ে ধুন্ধুমার ধর্মতলায়

অযোধ্যায় মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহ শুরু বিশ্ব হিন্দু পরিষদের

English summary
Ruckus in Labour Mela in Malda
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X