• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯৫ থেকে ১০০ কিলোমিটার গতিতেই চলছিল ট্রেন, ইঞ্জিনের ত্রুটির কারণেই দুর্ঘটনা, ইঙ্গিত রেলমন্ত্রীর

Google Oneindia Bengali News

ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনা ঘটেছে ইঞ্জিনের গলদের কারণেই। প্রাথমমিত তদন্তের পর ঘটনাস্থল পরিদর্শন করে এমনই জানিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী। তিনি আজ দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন। জলপাইগুড়া হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখাও করেন। রেলমন্ত্রী মৃতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৩৫ জন।

ইঞ্জিনের গলদ থেকেই দুর্ঘটনা

ইঞ্জিনের গলদ থেকেই দুর্ঘটনা

আজ বিকেলে ময়বনাগুড়িতে ট্রেন দুর্ঘটনাস্থান পরিদর্শন করেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি জানিয়েছেম প্রাথমিক তদন্তে ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটেছে। কীভাবে যান্ত্রিক ত্রুটি তৈরি হল ইঞ্জিনে সেটা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী। এই দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। দুর্ঘটনা স্থল পরিদর্শন করার পর তিনি চলে যান জলপাইগুড়ি সদর হাসপাতালে। সেখানে দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করেন। তাঁদের চিকিৎসার সুবন্দোবস্তের প্রতিশ্রুতি দিয়েছেন রেলমন্ত্রী।

কী জানালেন চালক

কী জানালেন চালক

এদিকে ট্রেনের চালক এবং সহকারী চালক ২ জনেই জানিয়েছেন, সব সিগন্যালই সবুজ ছিল। ট্রেনটি ৯৫ থেকে ১০০ কিমি গতিতে চলছিল । হঠাৎই প্রচণ্ড ঝাঁকুনি অনুভব করেন তাঁরা। তারপরেই এমার্জেন্সি ব্রেক কষে ট্রেনটি থামান। ওয়াপ ফোর ক্যাটিগরির ইঞ্জিনে চলছিল ট্রেনটি। যার চারটি ট্র্যাকশন মোটর থাকে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ইঞ্জিনের একটি ট্র্যাকশন মোটর ভেঙে গিয়েছিল। তারজেরেই এই দুর্ঘটনা। ট্র্যাকশন মোটরের সাহায্যে ইঞ্জিন ট্রেনের চাকাকে রেল লাইনে ধরে রাখতে ও চাকাকে ঘোরাতে সাহায্য করে।

সিবিআই তদন্তের দাবি

সিবিআই তদন্তের দাবি

এদিকে সকাল থেকেই ময়নাগুড়ির ট্রেন দুর্ঘটনা নিয়ে রাজনৈতিক চাপানউতোর তৈরি হয়েছে। সকােই ফেসবুক পোস্টে ট্রেন দুর্ঘটনা নিেয় সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। তিনি অভিযোগ করেছিলেন এমনি এমনি তো রেল বেলাইন হয় না। অনেক দিন ট্রেন নিয়ে কোনও বড় খবর হয়নি। সামনেই ভোট আসছে। মানুষের জীবন নিয়ে ছেলে খেলা হচ্ছে। বিজেপি নেত্রীর এই মন্তব্যে এই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

অধীর চৌধুরীর নিশানা

অধীর চৌধুরীর নিশানা

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও এই নিয়ে নিশানা করেছেন রেলকে। তিনি অভিযোগ করেছেন রেলের গাফিলতিতেই দুর্ঘটনা। রেল লাইন ঠিকমত মেন্টেন করা হচ্ছে না। রেলের উচিত ট্রেন লাইনগুলি ঠিক মত মেনটেন করা । এই নিয়ে মোদী সরকারকেই নিশানা করেছেন তিনি। এরই মধ্যে রেলের বেসরকারি করণ নিয়েও প্রশ্ন তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

English summary
Mainaguri Train accident update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X