• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আদিবাসীদের রেল রোকো আন্দোলনে বিভিন্ন স্টেশনে আটকে রয়েছে বহু দূরপাল্লার ট্রেন

কৃষি বিলের প্রতিবাদে উত্তাল গোটা দিল্লি। অন্যদিকে আদিবাসীদের ডাকে রেল অবরোধের কারণে আদ্রা ডিভিশনে ব্যাহত ট্রেন চলাচল। রেল সূত্রে জানা যাচ্ছে, দার্জিলিং মেইল সহ আরও বেশ কিছু দূরপাল্লার ট্রেন আটকে রয়েছে আজমনগরে। রবিবার ভোর ছ’‌টা থেকে রেল রোকো আন্দোলন শুরু করেছেন আদিবাসীরা। জানা গিয়েছে, বিকেল ৩টে পর্যন্ত আদ্রা ডিভিশনে এই আন্দোলন চলবে।

আদিবাসীদের রেল রোকো আন্দোলনে বিভিন্ন স্টেশনে আটকে রয়েছে বহু দূরপাল্লার ট্রেন

আদিবাসীদের অভিযোগ, বারংবার কেন্দ্র সরকারকে আবেদন করেও তাঁদের সরনা ধর্মের স্বীকৃতি মেলেনি। তাই সরনা ধর্মকে অবিলম্বে স্বীকৃতি দেওয়ার দাবিতে মালদার গাজোলের আদিনা স্টেশনে রেল রোকো আন্দোলনে সামিল হয়েছে ঝাড়খন্ড পার্টি। আদিবাসীদের এই আন্দোলনের জনষ বিভিন্ন স্টেশনে ক্যেক ঘণ্টা ধরে দাঁড়িয়ে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন। পুরুলিয়ার কাঁটাডি স্টেশনেও অবরোধ করে রয়েছেন আদিবাসীরা। রেল সূত্রের খবর, দার্জিলিং মেলে আটকে রয়েছেন পিএসসি পরীক্ষার্থীরা। ট্রেন চালু করার দাবিতে তাঁদেরও পাল্টা অবরোধে পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠেছে।

শিলিগুড়ি যাওয়ার পথে দীর্ঘক্ষণ আটকে বিমল গুরুং, সড়ক পথে রওনা দিলেন বিমল গুরুং

অন্যদিকে রবিবার শিলিগুড়ির গান্ধী ময়দানে জনসভা রয়েছে বিমল গুরুংয়ের। নেতাকে রোড শো করে নিয়ে যেতে ইতিমধ্যেই গোর্খা জনমুক্তি মোর্চার বিমলপন্থী বহু সমর্থক ভিড় জমিয়েছেন শিলিগুড়ির নিউ জলপাইগুড়ি স্টেশনে। এদিকে যেখানে ট্রেন আটকে রয়েছে, সেখান থেকে নিউ জলপাইগুড়ি স্টেশনে আসতে আড়াই ঘণ্টার উপরে সময় লাগবে। রেল সূত্রে খবর, এখনও আজমনগরে ট্রেন আটকে রয়েছে। তাই মোর্চা সূত্রে খবর, বিমল গুরুংকে সড়কপথে শিলিগুড়ি আনার ব্যবস্থা করা হচ্ছে।

তাল কাটতেই উত্তর কলকাতায় রাজীবের নামে পোস্টার, শুভেন্দুই কি পথ দেখালেন? বাড়ছে জল্পনা

English summary
Various trains got stuck at many stations in the adivashi's rail roco movement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X