• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুরুং সংকট মোচনই কি মূল লক্ষ্য? মোর্চা নেতাদের সঙ্গে মমতার বৈঠক ঘিরে বাড়ছে জল্পনা

সোমবার থেকে তিন দিনের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিন দিনের সফরে মমতা বৈঠক করবেন মোর্চা নেতাদের সঙ্গে। এই বৈঠক ঘিরেই জল্পনার পারদ চড়ছে। গুরুং সংকট মোচনেই কী মোর্চা নেতাদের সঙ্গে বৈঠকের মূল উদ্দেশ্য মমতার এই নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। গুরুং তৃণমূলে আত্মসমর্পণের পর দুই ভাগে ভাগ হয়ে গিয়েছে মোর্চা। নতুন করে পাহাড়ে জেগে উঠেছেন গুরুংপন্থীরা। পাহাড়ে ফের হারানো জমি ফিরে পেতে মরিয়া বিমল গুরুং। এদিকে প্রবল বিরোধিতা শুরু করেছেন বিনয় তামাংরা। তাঁরা অপ অপরাধীর সঙ্গ চান না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। নবান্নে এসে মমতাকে এই নিয়ে স্পষ্ট বার্তা দিয়ে গিয়েছেন বিনয় মারাং ও অনিক থাপারা।

 উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

আগামিকাল অর্থাৎ সোমবার থেকে ফের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তিন দিনের সফরে যাচ্ছেন িতনি। একাধিক কর্মসূিচ রয়েছে মমতার। জলপাইগুড়ি, কোচবিহার থেকে পাহাড় সর্বত্রই রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেওয়ার কথা রয়েছে মমতার। তবে তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হতে চলেছে মোর্চা নেতাদের সঙ্গে মমতার বৈঠক। গুরুং প্রকাশ্যে আসার পর মোর্চার অন্দরে নতুন করে তোলপাড় শুরু হয়েছে। গরম হয়ে উঠছে পাহাড়। এই পরিস্থিতিতে পাহাড়ে স্থিতাবস্থা বজায় রাখাই এখন বড় চ্যালেঞ্জ মমতার পক্ষে। গুরুংয়ের সঙ্গে মোর্চার সহাবস্থান বজায় রাখতে না পারলে বিজেপি সিঁধ েকটে পাহাড়ে ঢুকে পড়বে।

গুরুং সংকট মোচন

গুরুং সংকট মোচন

হঠাৎ করে একুশের বিধানসভার ঠিক আগেই তৃণমূল কংগ্রেসের শরণ নিয়েছেন বিমল গুরুং। কলকাতায় সাংবাদিক বৈঠক করে তৃণমূল কংগ্রেসকে সমর্থন করার কথা ঘোষণা করেছেন গুরুং। পিকের সৌজন্যেই নাকি গুরুংয়ের ফিরে আসা মনটাই শোনা গিয়েছিল। কিন্তু গুরুং তৃণমূলের আশ্রয়ে আসতেই বেঁকে বসেছেন বিনয় তামাংরা। তাঁরা কিছুতেই গুরুংকে কাছে টেনে নিতে রাজি নন। গুরুংয়ের বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তুলতে শুরু করেছেন পাহাড়ে।

উত্তাপ বাড়ছে পাহাড়ে

উত্তাপ বাড়ছে পাহাড়ে

এদিকে গুরুং ফিরে আসায় নতুন করে উত্তাপ বাড়তে শুরু করেছে পাহাড়ে। গুরুং পন্থীরা পাহাড়ে মিটিং মিছিল শুরু করে গিয়েছে। পাহাড়ে ফেরার প্রস্তুতি শুরু করেছেন বিমল গুরুং। ইতিমধ্যেই শিলিগুড়িতে সভা করেছেন বিমল গুরুং। পুলিসি নিরাপত্তায় তাঁকে শিলিগুড়ি নিেয় যাওয়া হয়েছিল। এখনও পাহাড়ে যেতে না পারলেএ শিলিগুড়িতে সভা করে নিজের অস্তিত্ব জাহির করেছেন বিমল গুরুং। পাহাড়ে উঠলে যে আরও উত্তাপ বাড়বে তাতে কোনও সন্দেহ নেই। গুরুংকে কোনও ভাবেই পাহাড়ে উঠতে দিতে চাইছেন না বিনয় তামাংরা।

কোচবিহারে সভা করবেন মমতা

কোচবিহারে সভা করবেন মমতা

মিহির গোস্বামী বিজেপিতে যোগদান করার পর এই প্রথম কোচবিহারে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। উত্তরবঙ্গে একের পর এক নেতারা বিদ্রোহী হয়ে ওঠার পর মমতার সভায় কী বার্তা দেন সেদিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। তার উপরে বিজেপির উত্তরকন্যা অভিযানের পর মমতার সভা আরও বেশি তাৎপর্যপূর্ণ হয়ে উঠতে চলেছে বলে মনে করা হচ্ছে।

English summary
Mamata Banerjee will meet Morcha leader on Uttarbanga Safar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X