• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরবঙ্গে পৌঁছেই গুরুংদের কড়া বার্তা মমতার, কী বললেন তৃণমূল কংগ্রেস নেত্রী

উত্তরবঙ্গে পৌঁেছই গুরুংদের কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিমল গুরুংকে বাগে আনলেও সহজে যে সে দমবার পাত্র নয় সেটা বিলক্ষণ জানেন তৃণমূল কংগ্রেস নেত্রী। গুরুং পাহাড়ে পা রাখা মাত্র থেকে নতুন করে গোর্খাল্যান্ড ইস্যু জেগে উঠবে সেটা আন্দাজ করেই আগেই সতর্ক করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। তিনি স্পষ্ট বার্তা দিয়েছেন গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি কখনওই তাঁর সরকার দেয়নি। এবং গোর্খাল্যান্ডকে সমর্থনও জানায়নি।

কোচবিহারঃ মন্দির উন্নয়ন প্রকল্পে এক কোটি টাকা দান মুখ্যমন্ত্রীর
গোর্খাল্যান্ড নিয়ে কড়া বার্তা

গোর্খাল্যান্ড নিয়ে কড়া বার্তা

মোর্চা নেতাদের সঙ্গে বৈঠকে বসার আগেই গোর্খাল্যান্ড নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ির সভা থেকে কড়া বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন গোর্খাল্যান্ডের সমর্থন কোনও দিনই তিনি করেননি। কখনও বলেননি গোর্খাল্যান্ড করবেন। আগে থেকেই গুরুংদের এই নিয়ে সতর্ক করে দিলেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য গুরুং ফিরে আসার পর থেকেই পাহাড়ে নতুন করে গোর্খাল্যান্ডের দাবি জেগে উঠেছে।

গোর্খাল্যান্ডের দাবি

গোর্খাল্যান্ডের দাবি

বিমল গুরুং তৃণমূল কংগ্রেসকে সমর্থন করবেন জানিয়েছে বটে। তবে গোর্খাল্যান্ডের দাবি ছাড়েনি। রোশন গিরি সাংবাদিক বৈঠক করে বলেছেন, একুশের বিধানসভা ভোটে তাঁরা তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানালেও, ২০২৪-এর ভোটে যে রাজনৈতিক দল তাঁদের গোর্খাল্যান্ডের দাবিকে সমর্থন জানাবে সেই রাজনৈতিক দলকেই সমর্থন জানাবেন। গুরুং পাহাড়ে ফেরার আগেই গোর্খাল্যান্ডের দাবি উঠতে শুরু করেছে।

মমতার বার্তা

মমতার বার্তা

জলপাইগুড়ির সভা থেকে মমতা স্পষ্ট জানিয়েছেন গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি দেওয়া হয়নি। তাই দার্জিলিংয়ে জেতেনি তৃণমূল কংগ্রেস। কাজেই গুরুংদের তিনি স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন যতই তৃণমূলকে সমর্থনের কথা বলুন গুরুং গোর্খাল্যান্ডের দাবিকে কোনওভাবেই তৃণমূল কংগ্রেস সেই দাবি মেনে নেবে না। এক কথায় মোর্চাকে স্পষ্ট বার্তা দিয়ে দিয়েছেন তিনি।

বিনয়ের দাবি

বিনয়ের দাবি

মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে আসার দুদিন আগেই সুকনায় সভা করেছেন বিনয় তামাং। সেখানে তিনি ৬ মাসের মধ্যে পাহাড় ও ডুয়ার্সের উপর সাংবিধানিক স্বীকৃতি দাবি করেছেন। রাজ্য সরকার পাহা়ড়ে যে উন্নয়নের প্রতিশ্রুতি গিয়েছিলেন সেটা অবিলম্বে পূরণ করতে হবে বলে দাবি জানিয়েছেন বিনয় তামাং। এদিকে গুরুংেয়র পাহাড়ে ফেরা নিয়ে প্রবল আপত্তি জানিয়েছেন বিনয় তামাংরা। কোনও ভাবেই মোর্চায় তাঁকে ফিরিয়ে নিতে রাজি নন বিনয় তামাংরা। এই নিয়ে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে পাহাড়ে।

তৃণমূলকে শেষ করবে তৃণমূলীরাই! পিকে-কে এনেও বাঁচার রাস্তা পাচ্ছেন না মমতা

English summary
Mamata Banerjee warn Bimal Gurung on Gorkhaland issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X