• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাহাড়ে পা দিয়েই জনসংযোগে মাত দিলেন মমতা, ‘অবনী’কে তুলে নিলেন কোলে

Google Oneindia Bengali News

তৃতীয়বার ক্ষমতায় আসার পর তাঁর প্রথম পাহাড় সফর। সেই সফরে জনসংযোগে জোর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার রাতেই তিনি পাহাড়ে পৌঁছন। সোমবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ১৫ কিলোমিটার হাঁটলেন। আর হাঁটতে হাঁটতেই তিনি জনসংযোগ করলেন। পাহাড়বাসীর সঙ্গে, পর্যটকদরে সঙ্গে কথা বললেন।

Recommended Video

উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
শিশুকে পরমস্নেহে কোলে তুলে নিলেন মমতা

শিশুকে পরমস্নেহে কোলে তুলে নিলেন মমতা

সোমবার সকালে তিন ঘণ্টা পাহাড়ি রাস্তায় হাঁটেন মমতা। প্রায় ১৫ কিলোমিটার পথ তিনি পাড়ি দিয়েছেন পায়ে হেঁটে। রাস্তার দু'পাশে লম্বা লাইন পাহাড়ের বাসিন্দাদের। এক মা তাঁর তিন মাসের শিশউকে কোলে নিয়ে দাঁড়িয়েছিলেন রাস্তার পাশে। বাংলার মুখ্যমন্ত্রী তা দেখে এগিয়ে গেলেন। মায়ের কাছ থেকে শিশুকে পরমস্নেহে কোলে তুলে নিলেন মমতা।

কী নাম রেখেছেন শিশুটির? কাজল পরান না!

কী নাম রেখেছেন শিশুটির? কাজল পরান না!

শুধু কোলে তুলে নিয়েই ক্ষান্ত হননি তিনি। শিশুটিক কপালে চুমুও খান। আদর করে আবার মায়ের কোলে তুলে দেন। জিজ্ঞাসা করেন কী নাম রেখেছেন শিশুটির। তারপর মাকে জিজ্ঞাসা করেন, কাজল পরান না! আবার পরক্ষণের পরামর্শ দেন গলায় মাফলার জড়িয়ে রাখবেন, নাহলে ঠান্ডা লেগে যাবে। তারপর ‘অবনী'র মায়ের হাতে তুলে দেন শিশুটির উপহারও।

এক বৃদ্ধাকে দেখেই এগিয়ে যান মমতা, তারপর...

এক বৃদ্ধাকে দেখেই এগিয়ে যান মমতা, তারপর...

এরপর রাস্তার পাশে দাঁড়ানো এক বৃদ্ধাকে দেখেই এগিয়ে যান মমতা। বয়সের ভারে তিনি নুয়ে পড়েছে। রাস্তা দিয়ে সেই অশক্ত শরীর টেনে তিনি হেঁটে যাচ্ছিলেন বেশ কষ্ট করে। তাঁকে দেখে দাঁড়িয়ে পড়েন মুখ্যমন্ত্রী। তাঁর দিকে এগিয়ে যান। তারপর তাঁর সঙ্গে কথা বলে আধিকারিককে বলেন ওঁর জন্য একটা বেল্টের ব্যবস্থা করে দিতে। বেল্ট পরে হাঁটলে ওনার একটু আরাম হবে। কষ্ট অনেক লাঘব হবে।

কার কী কেনার আছে কিনে ফেলো, বললেন মমতা

কার কী কেনার আছে কিনে ফেলো, বললেন মমতা

এরপর পাহাড়ের দোকানেও ঢুকতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তারপর আধিকারিকদের উদ্দেশে বলেন, এখানে চৈত্র সেল দিচ্ছে। ৩০ পারসেন্ট ছাড়। কার কী কেনার আছে কিনে ফেলো। তিনি নিজেও কিছু জামা-কাপড কেনেন। দোকানে ঘুরে ঘুরে মার্কেটিংয়ের পাশাপাশি দোকানদার ও ক্রেতাদের সঙ্গে কথাও বলেন। কার কী দাবি, তা শোনেন মন দিয়ে।

কোভিডের ধাক্কায় পাহাড়ে ব্যবসা-বাণিজ্যের কী পরিস্থিতি

এরপর তিনি দার্জিলিং রাজভবনের সামনে পুলিশের মহিলা ব্রিগেডের মহড়া দেখেন। রাজ্যে আরও একটি মহিলা ব্রিগেড তৈরি হচ্ছে। একুশের ভোটের পর দার্জিলিং সফরে গিয়ে মমতা বলেন, এর আগ কার্শিয়াংয়ে এসেছিলাম। কিন্তু দার্জিলিংয়ে আসেননি সেবার। এবার তিনি দার্জিলিংয়ে এসে জনসংযোগ করলেন। কোভিডের ধাক্কায় পাহাড়ে ব্যবসা-বাণিজ্যের কী পরিস্থিতি, তার খোঁজ খবর নেন তিনি।

English summary
Mamata Banerjee walks on hill way and does mass communication in Darjeeling
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X