• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংগঠন নাকি নাড্ডাকে চ্যালেঞ্জ! শুভেন্দুর দায়িত্বে থাকা মালদহে পা রাখছেন মমতা

ভোট যত এগিয়ে আসছে তত চড়ছে বাংলার রাজনৈতিক পারদ। একদিকে বাংলা দখলের লড়াইয়ে ঝাঁপিয়ে পড়েছে শাহ এবং কোং অন্যদিকে, ২৯৪ টি আসনে নিজেকেই প্রার্থী হিসাবে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আর এই অবস্থায় দুদিনের সফরে ফের বাংলায় এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। শক্তঘাটি মালদহে আজ রোড শোও করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। এই মালদহে একটা সময়ে তৃণমূলের পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু। যদিও আজ তিনি বিজেপিতে। ফলে মালদহে শক্ত হয়েছে বিজেপির পায়ের তলার মাটি। এই অবস্থায় সংগঠনের হাল বুঝতে মালদহে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

নাড্ডাকে চ্যালেঞ্জ জানাতে মালদহে মমতা

নাড্ডাকে চ্যালেঞ্জ জানাতে মালদহে মমতা

জানা যাচ্ছে, আগামী ১০ ফেব্রুয়ারি মালদহে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটের আগে রাজ্যের প্রশাসনিক প্রধানের মালদহ সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। মালদহে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক এবং রাজনৈতিক সভা করার কথা রয়েছে। একদিকে মালদহে সরকারের কাজের খতিয়ান নেবেন অন্যদিকে রাজনৈতিক বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শনিবার মালদহে কয়েক হাজার কৃষকের পাশে বসে দুপুরের খাওয়া খেয়ে কৃষক দরদী হিসাবে তুলে ধরেছেন নাড্ডা। অন্যদিকে আবার সভা থেকে কৃষকদের জন্যে সরকার কিছু করছে না বলে আক্রমণ শানিয়ছেন। এমনকি, মুখ্যমন্ত্রী মমতার জন্যে বাংলার কৃষকরা কেন্দ্রের অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত বলেও আক্রমণ শানিয়েছেন নাড্ডা। এই অবস্থায় পালটা সভা করবেন তৃণমূল সুপ্রিমো। ফলে কি বার্তা দেন সেদিকেই নজর থাকবে রাজনৈতিকমহলের।

সংগঠনের হাল বোঝার চেষ্টা করবেন মমতা

সংগঠনের হাল বোঝার চেষ্টা করবেন মমতা

মালদহ কংগ্রেস নেতা প্রয়াত গনিখানের শক্তঘাটি হিসাবেই পরিচিত। যদিও শুভেন্দুর ছকে কংগ্রেস পরিবারে ভাঙন ধরেছে। শুভেন্দুর হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছিলেন মৌসম। আর এই শক্তঘাঁটিতে ঘাসফুল ফোটানোর দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী। অমিত শাহের হাত ধরে এখন বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু। কিন্তু দলবদল করলেও উত্তরের এই জেলা তাঁর হাতের মুঠোয়। একেবারে তৃণমূলস্তরে থেকে কাজ করার জন্য শাসকদলের একাধিক নেতার সঙ্গে সম্পর্ক রয়েছে। বিশেষ করে নিচুতলার কর্মীদের। আর নিচুতলার কর্মীরাই সব! সেটা ভালোই জানেন নেত্রী মমতা। আর তাই মালদহে সংগঠনের হাল বুঝতে ১০ ফেব্রুয়ারি অর্থাৎ বুধবারই মালদহ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সংখ্যালঘু বড় ফ্যাক্টার!

সংখ্যালঘু বড় ফ্যাক্টার!

শুধু সংগঠনের হাল বোঝাই নয়! সংখ্যালঘু ভোট বড় ফ্যাক্টার ভোটে। আর একটা বিশাল অংশ সংখ্যালঘু ভোট ব্যাংক মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছে। কিন্তু মিম অর্থাৎ আসাউদ্দিনের দল বাংলায় ধীরে ধীরে পায়ের তলার মাটি শক্ত করেছে। সীমান্তবর্তী মালদহ, মুর্শিদাবাদে বেশ ভালো প্রভাব বাড়িয়েছে মিম। শুধু তাই নয়, ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাসও নতুন দল গড়েছে। বাম-কংগ্রেসের সঙ্গে জোটের বার্তা দিয়েছে। এই অবস্থায় মালদহে সংখ্যালঘু ভোট বড় ফ্যাক্টার হতে পারে। সেই কারনেও মমতা বন্দ্যোপাধ্যায়ের মালদহ সফর রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

নবদ্বীপে নাড্ডার পাল্টা সভা করবে তৃণমূল

নবদ্বীপে নাড্ডার পাল্টা সভা করবে তৃণমূল

একদিকে মালদহে নাড্ডার পাল্টা সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় অন্যদিকে, নবদ্বীপেও হবে বিজেপির পালটা সভা। আজ শনিবার নাড্ডার হাত ধরে নবদ্বীপে বিজেপির রথযাত্রার সূচনা হয়েছে। সেখানেই আগামিকাল রবিবার তৃণমূল সভা করবে বলে জানিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

নাড্ডার সভাকে চ্যালেঞ্জ করতে লাগাতার কর্মসূচি তৃণমূলের

নাড্ডার সভাকে চ্যালেঞ্জ করতে লাগাতার কর্মসূচি তৃণমূলের

মালদহের তৃণমূল সভানেত্রী মৌসম বেনজির নুর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিজেপি কতটা কৃষক দরদী তা সবাই জানে। নতুন করে কিছু বলার নেই। দিল্লিতে লাগাতার কৃষকরা আন্দোলন চালাচ্ছে আর বাংলায় কৃষকপ্রেম দেখাচ্ছেন বিজেপি নেতারা। এই সমস্ত জালিয়াতি সাধারন মানুষ বুঝে গিয়েছে বলে মনে করেন মৌসম। তাও দেশে বিজেপির কৃষক প্রেমের যে ছবি উঠে আসছে তা মালদহের মানুষের কাছে তুলে ধরা হবে জানিয়েছেন সভানেত্রী। বিভিন্ন, ছবি, ভিডিওর মাধ্যমে তা দেখানো হবে। কোনও ভাবেই বিজেপি বাংলার মানুষকে ভুল বোঝাতে পারবে না বলে দাবি মৌসমের। সে জন্য লাগাতার কর্মসূচির ডান মালদহ তৃণমূল নেতৃত্বের।

আর সেই কারনে আজ শনিবার থেকেই আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত পথে নামবে জয়হিন্দ বাহিনি, তৃণমূল ছাত্র পরিষদ ও যুব তৃণমূল। আর ১০ তারিখ দিদি তো মালদহে আসছেনই। আমরা বিজেপিকে রোখার জন্য তৈরি। মন্তব্য মৌসমের।

English summary
Mamata Banerjee to visit Malda on 10th February ahead of West Bengal Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X