• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভানুভবনে GTA-শপথে রাজ্যপাল, বিমল গুরুংয়ের খাস তালুকে জনসংযোগ মমতার, তৈরি করলেন মোমো

ভানুভবনে GTA-শপথে রাজ্যপাল, বিমল গুরুংয়ের খাস তালুকে জনসংযোগ মমতার, তৈরি করলেন মোমো
Google Oneindia Bengali News

দার্জিলিং সফরের শেষ দিনে জনসংযোগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল সকাল প্রাতর্ভ্রমণে বেরিয়ে পড়েন তিনি। চলে গিয়েছিলেন চিড়িয়াখানায় দার্জিলিঙে রিচমন্ড হিলে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গে কথা বলেন। সেখানে তাঁদের সঙ্গেই মোমো তৈরি করতে শুরু করেন তিনি। অন্যদিকে ভানুভবনে চলছে জিটিএ-র শপথ গ্রহন অনুষ্ঠান। সেখানে রয়েছে রাজ্যপাল।

অন্য মেজাজে মমতা

অন্য মেজাজে মমতা

ফের অন্য মেজাজে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। গত কয়েকদিন ধরেই পাহাড়ে রয়েছেন মুখ্যমন্ত্রী। জিটিএ-র শপথ গ্রহন অনুষ্ঠানে গিয়েছেন তিনি। প্রথম দিন সকাল জিটিএ শপথ গ্রহন অনুষ্ঠান যোগ দেওয়ার পর বিকেল থেকে একেবারে অন্য মেজাজে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। রাস্তায় বেরিয়ে শিশুদের কোলে তুলে নেওয়া থেকে শুরু করে ফুচকা তৈরি করে পড়ুয়াদের খাওয়ানো এরকম অনেক কর্মকাণ্ড করতে দেখা গিয়েছে। দার্জিলিং সফরের শেষ দিনেও অন্য মেজাজে দেখা গেল তাঁকে। এবার স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের সঙ্গে মোমো তৈরি করলেন তিনি।

প্রাতর্ভ্রমণে বেরিয়ে জনসংযোগ মমতার

প্রাতর্ভ্রমণে বেরিয়ে জনসংযোগ মমতার

দার্জিলিং সফরের প্রথম দিন থেকে জনসংযোগ করতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে। আজ শেষ দিন পাহাড় সফররের। শেষ দিনেও জনসংযোগে জোর দিতে দেখা গিয়েছে তাঁকে। সকালেই তিিন বেরিয়ে গিয়েছেন তিনি। পাহাড়ের রাস্তায় হাঁটতে হাঁটতে তিনি চলে গিয়েছিলেন চিড়িয়াখানায় সেখানে রাস্তায় হাঁটেন তিনি। কথা বলেন সেখানকার হকারদের সঙ্গে। কথা বলেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গে। তাঁদের সঙ্গে হাত মিলিয়ে মোমো তৈরি করেন তিনি। চাকি বেলনা নিয়ে নিজেই মোমো লেচি কেটে বেলেন।

বিমল গুরুংয়ের কেন্দ্রে মমতা

বিমল গুরুংয়ের কেন্দ্রে মমতা

এদিন বিমল গুরুংয়ের কেন্দ্রে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে জনযোগ সারেন তিনি। কথা বলেন সেখানকার বাসিন্দাদের সঙ্গে। প্রসঙ্গত উল্লেখ্য জিটিএ নির্বাচনের বিরোধিতা করেছিলেন বিমল গুরুং। তিনি ভোটও দেননি। যদিও একুশের ভোটের আগে বিমল গুরুংকে পাহাড়ে ফেরাতে সাহায্য করে টিএমসিই। হঠাৎই একদিন ধূমকেতুর মত শহর কলকাতায় উদয় হয়েছিলেন তিনি। সাংবাদিক বৈঠক করে টিএমসিকে সমর্থনের কথা জানান তিনি। তারপরেই পাহাড়ে ফেরার পথ সুগম হয় তাঁর। একুশের ভোটের আগে বিমল গুরুংকে নিয়ে কার্যত দ্বিধাবিভক্ত হয়ে গিয়েছিল মোর্চা। তারপরেই বিনয় তামাং মোর্চা ছেড়ে টিএমসিেত যোগদেন।

পঞ্চায়েত ভোটে নজর

পঞ্চায়েত ভোটে নজর

পাহাড় সফরে বারবার সংযোগে বেরিয়ে যাওয়া মমতার তার নেপথ্যে রয়েছে পঞ্চায়েত নির্বাচনের সমীকরণ। পাহাড়ে জিটিএ-র শপথ গ্রহন অনুষ্ঠানে একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ে শান্তি স্থাপনের বার্তা দিয়েছেন তিনি। সেই সঙ্গে পাহাড়ের অর্থনৈতিক উন্নয়নে জোর দিয়েছেন মমতা। একাধিক প্রকল্প রূপায়নের প্রতিশ্রুতি দিয়েছে। পাহাড়ে কর্মসংস্থান তৈরির বার্তা দিয়েছেন তিিন।

English summary
Mamata Banerjee meet people and self help group while in Morning walk
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X