India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পরনে ট্যাডিশনাল আদিবাসী পোশাক, ধামসা মাদলের তালে নাচ মমতার! এক অনন্য ছবি

Google Oneindia Bengali News

অন্য মেজাজে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ সফরে গণ বিবাহের অনুষ্ঠানে হাজির হয়ে তিনি শুধু নব দম্পতিদের আশীর্বাদই করলেন না, আদিবাসী মহিলাদগের হাত ধরে ধামসা-মাদলের তালে তালে নাচলেন তিনি। ট্রাডিশনাল পোশাকে আদিবাসীদের মধ্যে হাজির বাংলার মুখ্যমন্ত্রী। তিনি ধরা দিলেন এক অন্য মেজাজে। আপ্লুত সকলেই।

পরণে ট্যাডিশনাল আদিবাসী পোশাক, ধামসা মাদলের তালে নাচ মমতার! এক অনন্য ছবি

গণবিবাহে ধামসা-মাদলের তালে তালে নাচছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এক অনন্য ছবি ধরা দিল উত্তরবঙ্গে। বুধবার হাসিমারায় এই গণবিবাহের অনুষ্ঠানকে ঘিরে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। মুখ্যমন্ত্রী সবার হাতে উপহার তুলে দেন। তাঁদের সবাইকে একসঙ্গে সুখে সংসার করার বার্তা দেন। বিয়ের আয়োজনের খোঁজ খবর নেন। আশীর্বাদ করেন নবদম্পতিদের। তারপর ধামসা-মাদলের তালে নাচের অনুষ্ঠানে যোগ দেন তিনি।

সাদা ও সবুজ পাড় শাড়ি পরেছিলেন মুখ্যমন্ত্রী। একেবারে আদিবাসী স্টাইলে সেই পোশাক পরে আদিবাসী সুর আর ধামসা ও মাদলের তালে তালে তিনি নাচলেন। সুরের ছন্দে পা মেলালেন তিনি। নাচের মাঝে মাঝে আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে কথাও বলছিলেন তিনি। বাংলার মুখ্যমন্ত্রীকে এভাবে কাছে পেয়ে আপ্লুত শিল্পীরাও। আদিবাসী সম্প্রদায়ের মানুষও মুখ্যমন্ত্রীকে অন্য মেজাজে দেখে আনন্দিত হন।

মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে অনেকে তাঁদের অভাব-অভিযোগও জানান। মুখ্যমন্ত্রী মমতা বন্যো েপাধ্যায়ও তাঁদের কথা শোনেন মনোযোগ দিয়ে। একাধিক আদিবাসীকে লক্ষ্মীর ভাণ্ডার ও কন্যাশ্রী প্রকল্প উপহার দিলেন। মঞ্চে উঠে তিনি বক্তব্যও রাখেন। আদিবাসীদের জন্য তিনি কী কী করেছেন, তাঁর কী পরিকল্পনা সব জানান। নিশানা করেন বিজেপিকেও।

তবে এটাই প্রথম নয়, এর আগেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা গিয়েছে অন্য মেজাজে। কখনও তিনি সটান ঢুকে পড়েছেন চায়ের দোকানে। চা বানিয়েছেন নিজে হাতে। আদিবাসী পরিবারে গিয়ে হেঁসেল ঢুকে জেনেছেন কী রান্না হচ্ছে। কখনও হোটেলে ঢুকে নিজেই খুন্তি নেড়েছেন। মানে একেবারে ঘরের লোক হয়ে তিনি খোঁজ খবর নিয়েছেন সবার।

নাড্ডার উপস্থিতিতেও ছন্নছাড়া বঙ্গ বিজেপি! প্রতিটি পদক্ষেপেই তাল কাটছে, কী হবে বৈঠকেনাড্ডার উপস্থিতিতেও ছন্নছাড়া বঙ্গ বিজেপি! প্রতিটি পদক্ষেপেই তাল কাটছে, কী হবে বৈঠকে

একুশের বিধানসভা ভোটের আগেও তিনি আদিবাসীদের অনুষ্ঠানে যোগ দিয়েছেন। ধামসা-মাদলের তালে পা মিলিয়েছেন। এদিনও একইভাবে আদিবাসী মানুষের সঙ্গে মিশে গিয়েছেন। গণবিবাহের অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রীর বেড়াজাল পেরিয়ে সাধারণ মানুষের সঙ্গে মিশে গিয়েছেন। তাদের দুঃখ-সুখের কথা ভাগ করে নিয়েছেন। ২০২০ সালের ডিসেম্বরেও সঙ্গীতমেলার অনুষ্ঠানেও আদিবাসীদের সঙ্গে পা মিলিয়েছিলেন মমতা। আদিবাসী ট্র্যাডিশনাল পোশাকে তিনি ধামসা-মাদল আর আদিবাসী সুরের নেচেছিলেন।

English summary
Mamata Banerjee dances with tribal women with traditional dress in program of mass-marriage
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X