India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‘দিদিকে বলো’র ধাঁচে আরও একটি সেট-আপ তৈরি হচ্ছে, উদ্দেশ্য স্পষ্ট করলেন মমতা

Google Oneindia Bengali News

২০১৯-এর লোকসভা নির্বাচনে আশানুরূপ ফলাফল না করতে পারার পর প্রশান্ত কিশোর তৃণমূলের ভোট কৌশলীর দায়িত্ব নিয়েই 'দিদিকে বলো' অভিযানের সূচনা করেছিলেন। তাতে অসাধারণ সাড়াও মিলেছিল। রাজ্যের জেলায় জেলায় মানুষের ক্ষোভ, অভিযোগ উঠে এসেছিল সেই অভিযানে। সেইমতো ব্যবস্থা নিয়েছিলের মমতা বন্দ্যোপাধ্যায়। আবার নতুন আঙ্গিকে পুরনো পন্থা নিতে চাইছেন তিনি।

নতুন সেট-আপে ফোন করুন, সঙ্গে সঙ্গে অ্যাকশন

নতুন সেট-আপে ফোন করুন, সঙ্গে সঙ্গে অ্যাকশন

মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার শিলিগুড়ির মঞ্চ থেকে ঘোষণা করেন, আমি আর একটা সেট-আপ তৈরি করব। আগো যেটা করেছিলাম 'দিদিকে বলো'। এবার যেটা করব, তার নামটা আমি এখনই বলছি না। আমরা আলোচনা করে তা জানাব। এই সেট-আপে ফোন করে আপনারা বলবেন। আমি সঙ্গে সঙ্গে অ্যাকশন নেব।

কোনও নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, ২ মাস সময়

কোনও নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, ২ মাস সময়

কিন্তু তিনি এই নতুন সেট আপ তৈরি করে কী সংক্রান্ত অভিযোগ শুনতে চাইছেন? তাও এদিন স্পষ্ট করে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন কারও বিরুদ্ধে দুর্নীতি, খুন খারাপি, অত্যাচারের অভিযোগ থাকলে, আপনারা জানান। আপনারা ফোন করে বললে, আমি সঙ্গে সঙ্গে অ্যাকশন নেব। মুখ্যমন্ত্রী সোজাসাপ্টা বলেন, দুমাস সময় দেব, কোনও নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকলে ফোন করবেন, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।

সাধারণ মানুষ থেকে সাংবাদিক, সবাইকেই আর্জি মমতার

সাধারণ মানুষ থেকে সাংবাদিক, সবাইকেই আর্জি মমতার

মমতা বন্যোুষপাধ্যায় বলেন, আজকাল সকলের হাতেই মোবাইল থাকে। প্রয়োজনে ছবি তুলে পাঠাবেন। সাংবাদিকদেরও বলব, আপনারাও কোনও অভিযোগ পেলেই জানান। আমি প্রয়োজনে আমাকে ছবি পাঠাতে পারেন। আর আপনাদের কারও কারও কাছে তো আমার মোবাইল নম্বরও রয়েছে, আপনারা ফোন করে আমাকে সরাসরি জানাতেও পারেন। তাহলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া যাবে।

ঘুরিয়ে দলের নেতাদের ভূমিকাতেও নজরদারি চালাবেন মমতা

ঘুরিয়ে দলের নেতাদের ভূমিকাতেও নজরদারি চালাবেন মমতা

মোট কথা দলের নেতাদের দুর্নীতি বা অত্যাচারের ঘটনা আর কোনওভাবেই রেয়াত করবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। সাধারণ মানুষ থেকে শুরু করে যে কেউ কোনও অভিযোগ থাকলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গড়া নতুন সেট-আপে জানাতে পারেন। তাহলে এই ধরনের ঘটনা রোখা সম্ভব হবে। তিনি যে ঘুরিয়ে দলের নেতাদের ভূমিকাতেও নজরদারি চালাবেন তা স্পষ্ট করে দিলেন।

রেলমন্ত্রী থাকাকাকীলনও এমন ব্যবস্থা নিয়েছিলেন মমতা

রেলমন্ত্রী থাকাকাকীলনও এমন ব্যবস্থা নিয়েছিলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এমন ধরনের সিদ্ধান্ত এটাই প্রথমবার নয়, আগেও নেওয়া হয়েছিল। আমি যখন রেলমন্ত্রী ছিলাম তখন রোজ রোজ রেলের লাইন কেটে দিত। নয় তো আরশোলা খুঁজে বের করল। আমি তখন বলেছিলাম, গ্রাম-শহরের ছেলেরা নজর রাখুন। যদি দেখেন রেলের লাইন কাটা, তা হলে আপনাকে রেল থেকে পুরস্কার দেওয়া হবে না হলে চাকরি দেওয়া হবে।

পুলিশ ব্যবস্থা নিলে আমি পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেব

পুলিশ ব্যবস্থা নিলে আমি পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেব

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এখনও সেইরকম সংক্রান্ত শুরু হয়েছে। গ্রাম-শহরের ছেলেরা নজর রাখুন। যদি কারও কাছে কোনও খবর থাকে, কোনও গন্ডগোল হতে পারে বলে বুঝতে পারেন, বা বুঝতে পারেন কোনও ঘটনায় হিংসা ছড়ানোর চেষ্টা চলছে, তা হলে সঙ্গে সঙ্গে লোকাল পুলিশকে জানান। পুলিশ ব্যবস্থা নিলে আমি পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমাকে জানান নির্দিষ্ট সেট-আপে। শীঘ্রই সে ব্যাপারে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

'তৃণমূল খুন হল, আবার আমাকেই গালাগাল দিচ্ছে, আমরা লাশ নিয়ে রাজনীতি করি না', উত্তরবঙ্গে পৌঁছেই নিশানা মমতার'তৃণমূল খুন হল, আবার আমাকেই গালাগাল দিচ্ছে, আমরা লাশ নিয়ে রাজনীতি করি না', উত্তরবঙ্গে পৌঁছেই নিশানা মমতার

English summary
Mamata Banerjee builds a new set up to take step against party leaders and Police also according to people message
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X