• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মালদহে কাটমানি নেওয়ার অভিযোগ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে

  • By অভীক
  • |

কন্যাশ্রী প্রকল্পের টাকা পাইয়ে দেওয়ার নামে কাটমানি নেওয়ার অভিযোগ উঠল স্কুলের প্রধান শিক্ষক ও এক চতুর্থ শ্রেণীর কর্মীর বিরুদ্ধে। বৃহস্পতিবার এমনই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মালদহের চাঁচোল ২ নম্বর ব্লক।

মালদহে কাটমানি নেওয়ার অভিযোগ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে

জানা গিয়েছে, গ্রামবাংলার ছাত্রীদের উচ্চশিক্ষার জন্য কন্যাশ্রী প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই প্রক্লোপ বাংলা নয় বাংলার বাইরেই খ্যাতি অর্জন করেছে। এই প্রকল্পের মাধ্যমে ১৭ বছর হলেই ছাত্রীদের এককালীন ২৫ হাজার টাকা করে দেওয়া হয় উচ্চশিক্ষার জন্য। কিন্তু সেই টাকা নিতে ও দিতে হচ্ছে কাটমানি।

গত দুদিন ধরে চাঁচোল ২ নম্বর ব্লকের জালালপুর হাই মাদ্রাসার অভিযুক্ত ওই চতুর্থ শ্রেণীর কর্মীর ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল হয়। এরপর চতুর্থ শ্রেণীর ওই কর্মীকে চেপে ধরতেই উঠে আসে হাই মাদ্রাসার প্রধান শিক্ষকের নাম। বিডিও এবং চাঁচোল মহকুমা শাসকের কাছে সেই ভিডিও ক্লিপিং জমা দিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও চতুর্থ শ্রেণীর কর্মীর বিরুদ্ধে বিডিও মহাকুমা শাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন অভিভাবক ও ওই স্কুলে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের একাংশ। দুই অভিযুক্তের শাস্তির দাবি জানিয়েছেন তারা।

তবে অভিযোগ অস্বীকার করেন স্কুলের প্রধান শিক্ষক তাফাজ্জল হোসেনের। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন মালদার জেলাশাসক রাজর্ষি মিত্র।

দুই করোনা যোদ্ধা হার মানলেন দক্ষিণ ২৪ পরগনায়

English summary
Cut Money allegation against Head Master in Malda
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X