• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সম্পূর্ণ কমলেই সিএএ লাগু! উত্তরবঙ্গের 'অবহেলা' নিয়ে মমতাকে আক্রমণ শাহের

Google Oneindia Bengali News

সিএএ মোতায়েন করা নিয়ে দেশজুড়ে বিতর্ক রয়েছে। আর সেই বিতর্কের মধ্যেই বড় ঘোষণা অমিত শাহের। বিধানসভা নির্বাচনে বাংলায় বিজেপির পরাজয়ের ঠিক একবছরের মাথায় বঙ্গে অমিত শাহ। আর বাংলাতে পা রেখেই ফের একবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

উত্তরবঙ্গের অবহেলা নিয়ে মমতাকে আক্রমণ শাহের

শুধু তাই নয়, সিএএ অর্থাৎ নাগরিকত্ব আইন কার্যকর করা নিয়েও বড় বার্তা তাঁর মুখে। যদিও শাহের প্রত্যেকটি অভিযোগের পালটা জবাব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

গত লোকসভা নির্বাচনের সময়েই সিএএ নিয়ে কথা বলেছিলেন অমিত শাহ। এমনকি ক্ষমতায় ফিরলেই তা কার্যকর হবে বলেও জানান। আর এরপরেও মতুয়াদের একটা বড় অংশ বিজেপির পাশে থেকেছে। এমনকি গত বিধানসভা নির্বাচনেও বিজেপি'র সঙ্গে থেকেছে মতুয়া সহ বিভিন্ন জাতি সংগঠনগুলি।

কিন্তু এখনও আইন হিসাবে সিএএ কার্যকর না হওয়াতে ক্ষোভ তৈরি হয়েছে জনমানসে। তা ভালোই বুঝতে পেরেছেন অমিত শাহ। আর তা বাংলায় এসেই সিএএ লাগু করা নিয়ে বড় মন্তব্য তাঁর।

আজ বৃহস্পতিবার শিলিগুড়িতে জনসভা করেন অমিত শাহ। আর সেখান থেকেই এই বিষয়ে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, করোনার দাপট কমলেই আমরা সিএএ জারি করব। আমাদের সমস্ত ভাইদের নাগরিকত্ব দেওয়ার কাজ মোদী সরকার করবে বলেও বক্তব্য রাখেন শাহ। তবে এই বিষয়ে মমতাদিদি কিছই করতে পারবেন না বলেও চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি।

তবে এই বিষয়ে মিথ্যা রটনা হচ্ছে বলেও এদিন অভিযোগ করেন শাহ। বলেন, ওরা বলছে, সিএএ নাকি কোনওদিন বাস্তবের মাটিতে জারি হবে না। শুধু তাই নয়, বাংলাদেশ থেকে যে শরণার্থীরা এসেছেন, তাঁরা নাগরিকত্ব না পান। অনুপ্রেবশ জারি থাকুক এটা মমতা বন্দ্যোপাধ্যায় চান বলেও তীব্র আক্রমণ শানান অমিত শাহ।

যদিও পালটা মমতা বন্দ্যোপাধ্যায়ও এই বিষয়ে মুখ খুলেছেন। তিনি বলেছেন, রোজকার মিথ্যাচারকে আমি ভ্রষ্টাচার মনে করি। রোজ মিথ্যা কথা বলাটা অন্যায়, অপরাধ। অন্যদিকে উত্তরবঙ্গকে অবহেলা করা হয়েছে বলেও এদিন তীব্র আক্রমণ শাহের। তিনি বলেন, উত্তরবঙ্গকে মমতা দিদি সবসময় অবহেলা করেছেন। একমাত্র বিজেপিই উত্তরবঙ্গকে প্রকৃত মর্জাদা দিয়েছেন বলে দাবি শাহের। শুধু তাই নয়, আগামিদিনেও উত্তরবঙ্গকে বিজেপি গুরুত্ব দেবে বলেও মন্তব্য করেন তিনি।

বলে রাখা প্রয়োজন, অমিত শাহের উত্তরবঙ্গ সফরে একাধিক বৈঠক করার কথা রয়েছে। এমনকি বিজেপি বিধায়ক এবং সাংসদদের সঙ্গেও বৈঠক শাহ করতে পারেন বলে খবর।

করোনা সম্পূর্ণ কমলেই সিএএ লাগু! উত্তরবঙ্গের 'অবহেলা' নিয়ে মমতাকে আক্রমণ শাহের

English summary
CAA will be implemented after Covid ends, says Amit Shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X