• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরকন্যা অভিযানে 'গুলি'তে এক বিজেপি কর্মীর মৃত্যু! মঙ্গলবার ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধের ডাক

  • |

বিজেপি যুব মোর্চার ডাকা উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার পরিস্থিতি শিলিগুড়িতে। পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের সংঘর্ষ হয়। বিজেপির (bjp) তরফে অভিযোগ করা হয়েছে পুলিশ ছরড়া গুলি চালিয়েছে। তাতেই মৃত্যু হয়েছে গাজলডোবা থেকে আসা বিজেপি কর্মী উলেন রায়ের। এরই প্রতিবাদে মঙ্গলবার বিজেপি উত্তরবঙ্গে ১২ ঘন্টার বনধের (bandh) ডাক দিয়েছে।

শিলিগুড়ি : বিজেপির যুব মোর্চার উত্তরকন্যা অভিযান ঘিরে রণক্ষেত্র শিলিগুড়ি ফুলবাড়ি চত্বর

মমতার অবস্থা হবে বুদ্ধদেবের মতো! ২০২১-এর নির্বাচনে কীভাবে জয় আসবে, ব্যাখ্যা করলেন 'চাণক্য' মুকুল

শিলিগুড়িতে ধুন্ধুমার পরিস্থিতি

শিলিগুড়িতে ধুন্ধুমার পরিস্থিতি

এদিন বিজেপির উত্তরকন্যা অভিযানকে ঘিরে শিলিগুড়িতে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। একদিকে বিজেপির তরফে ইটবৃষ্টি, অন্যদিকে পুলিশের তরফে লাঠিচার্জ, জলকামান এবং কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়। বিজেপির তরফে দাবি করা হয়েছে কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন এদিনের অভিযানে। এঁদের মধ্যএ ১৫ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশের তরফ থেকে দাবি করা হয়েছে এই অভিযানে পুলিশ লাঠিও চালায়নি, গুলিও চালায়নি। ভিড় সরাতে জল কামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়েছে বলে দাবি করা হয়েছে রাজ্য পুলিশের তরফে।

অসুস্থ একের পর এক বিজেপি নেতা

অসুস্থ একের পর এক বিজেপি নেতা

এদিন যে মিছিল শিলিগুড়ির নৌকাঘাট থেকে শুরু হয়েছিল তার নেতৃত্বে ছিলেন বিজেপির সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়। অগ্নিগর্ভ পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়েন তিনি। অসুস্থ হয়ে পড়েন অরবিন্দ মেননও। আঘাত লাগে বিজেপি নেতা রথীন বসুরও। পরে আহতদের দেখতে হাসপাতালে যান দিলীপ ঘোষ, কৈলাশ বিজয়বর্গীয়রা। অন্যদিকে পরিস্থিতি নিয়ে রাজ্যপালের সঙ্গে কথা বলতে রাজভবনে যান বিজেপির প্রতিনিধিদল। সেই দলে ছিলেন লকেট চট্টোপাধ্যায়, জয়প্রকাশ মজুমদার, শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়রা।

গুলিতে মৃত্যু কর্মীর, দাবি বিজেপির

গুলিতে মৃত্যু কর্মীর, দাবি বিজেপির

বিজেপির তরফে দাবি করা হয়েছে গুলিতে মৃত্যু হয়েছে উলেন রায়ের। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অভিযোগ, উলেন রায়ের গায়ে লেগেছে থরড়া গুলি। জানা গিয়েছে যখন ওই বিজেপি কর্মীকে সরকারি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছিল, তখন তাঁর প্রবল শ্বাসকষ্ট ছিল। এবং কর্তব্যরত চিকিৎসক সরাসরি গুলি বিদ্ধ হওয়ার কথা না লিখলেও পেটের ওপরের দিকে একাধিক প্যালেট ইনজুরির কথা লিখেছেন । বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় বলেছেন ওটি আসলে রবার বুলেট। দিলীপ ঘোষ বলেন, নন্দীগ্রামে যে কায়দায় সিপিএম হামলা চালাত, সেই কায়দায় এদিন পুলিশের ভিড়ে মিশে তৃণমূলের তরফে হামলা চালানো হয়েছে। বিজেপির তরফে উলেন রায়ের মৃত্যুর তদন্ত দাবি করা হয়েছে।

বিজেপির তরফে বনধের ডাক

বিজেপির তরফে বনধের ডাক

এদিকে এই পরিস্থিতির জেরে বিজেপির তরফে মঙ্গলবার ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধের ডাক দেওয়া হয়েছে। দিলীপ ঘোষ অভিযোগ করেছেন, গণতান্ত্রিক আন্দোলন দমন করতে পুলিশ নৃশংস হয়ে উঠছে। যার জেরেই এদিনের ঘটনা।

কৃষক সংগঠনগুলির ডাকে ভারত বনধ

কৃষক সংগঠনগুলির ডাকে ভারত বনধ

নতুন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে, কৃষক সংগঠনগুলির তরফে মঙ্গলবার ভারত বনধের ডাক দেওয়া হয়েছে আগেই। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো কৃষকদের আন্দোলনের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছিলেন। এই বনধে তিনি নৈতিক সমর্থনের কথা জানিয়েছেন। এদিন মেদিনীপুরের সভা থেকে নতুন কৃষি আইনের জন্য কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আগে আলুর দাম বৃদ্ধি হলে রাজ্য হস্তক্ষেপ করতে পারত, কিন্তু নতুন আইনে তার কোনও সংস্থান রাখা হয়নি।

English summary
BJP calls twelve hour North Bengal Bandh to protest against killing of their supporter in Siliguri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X