• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জিটিএ নির্বাচন নয়, চাই স্থায়ী রাজনৈতিক সমাধান! অনশন প্রত্যাহার করে হাসপাতালে ভর্তি বিমল গুরুং

Google Oneindia Bengali News

জিটিএ (GTA) নির্বাচনের (election) বিরোধিতা করে পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধানের দাবি করে আমরণ অনশন শুরু করেছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার (GJM) নেতা বিমল গুরুং (Bimal Gutung)। কিন্তু শারীরিক কারণে এদিন তিনি অনশন প্রত্যাহার (hunger strike) করতে বাধ্য হলেন। এদিন অনশন মঞ্চেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপরেই তাঁকে দার্জিলিং (darjeeling) জেলা হাসপাতালে ভর্তি (admitted) করানো হয়।

২৫ জুন থেকে আন্দোলন শুরু

২৫ জুন থেকে আন্দোলন শুরু

পাহাড়ে জিটিএ নির্বাচনের দিন ঘোষণার পরেই বিরোধিতা শুরু করেন বিমল গুরুং। তাঁর সঙ্গে যোগ দেন দলের অন্যরাও। ২৫ মে সিংমারিতে দলের কার্যালয়ের সামনে মঞ্চ তৈরি করে অনশন শুরু করেন তিনি। কিন্তু শরীর আন্দোলনের সঙ্গী হতে পারল না। উচ্চরক্তচাপ আর সুগারের রোগী বিমল গুরুং এদিন অনশন মঞ্চেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন। ফলে অনশন প্রত্যাহার করার পরে তাঁকে দার্জিলিং জেলা হাসপাতালে ভর্তি করানো হয়।

১০ বছর পরে পাহাড়ে নির্বাচন

১০ বছর পরে পাহাড়ে নির্বাচন

রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছেন, জিটিএ নির্বাচন হবে ২৬ মে, গণননা ২৯ মে। ১০ বছর পরে হচ্ছে এই নির্বাচন। বিমল গুরুংয়ের দাবি ছিল পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধানের। শনিবার রাজ্যের মন্ত্রী বুলুচিক বড়াইক বিমল গুরুংয়ের সঙ্গে দেখা করে আন্দোলন প্রত্যাহারের অনুরোধ করেন। আশ্বাস দিয়ে তিনি বলেন, ভোট মিটলেই রাজ্য সরকার বিষয়টি নিয়ে আলোচনা করবে। বিমল গুরুং-এর সঙ্গে দেখা করেন দার্জিলিং এবং আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ রাজু বিস্তা এবং জন বার্লা।

রবিবার শারীরিক অবস্থার অবনতি

রবিবার শারীরিক অবস্থার অবনতি

উচ্চরক্তচাপ আর সুগারের রোগী বিমল গুরুং-এর শারীরিক অবস্থার অবনতি হয় রবিবার। সেই সময়ই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেক্ষেত্রে অনশন প্রত্যাহার করা ছাড়া বিমল গুরুংয়ের সামনে আর কোনও উপায় ছিল না। দলের অপর নেতা রোশন গিরি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বিমল গুরুংকে স্যালাইন দেওয়া হয়েছে। তাঁকে অনশন প্রত্যাহারের ব্যাপারে বোঝানো হয়েছে বলে জানিয়েছেন রোশন গিরি।

 ১০ আসনে প্রার্থী তৃণমূলের

১০ আসনে প্রার্থী তৃণমূলের

জিটিএ নির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। রবিবার শিলিগুড়িতে দলীয় কার্যালয়ে দার্জিলিং-এর দায়িত্বপ্রাপ্ত নেতা অরূপ বিশ্বাস জানান, ৪৫ টি আসনেরম ধ্যে ১০ টিতে প্রার্থী দিচ্ছে তৃণমূল। তৃণমূলের সঙ্গে কারও জোট হয়নি। তৃণমূলের অন্যতম প্রার্থী বিনয় তামাং। অন্যদিকে অনীত থাপার ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা এদিন আরও ৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে।

(ছবি সৌজন্য: বিমল গুরংয়ের ফেসবুক পেজ)

কলকাতা-দিল্লি সর্বত্র আন্দোলন! ১০০ দিনের কাজের মজুরি আদায়ে দুর্গাপুরে আন্দোলনের রূপরেখা মমতারকলকাতা-দিল্লি সর্বত্র আন্দোলন! ১০০ দিনের কাজের মজুরি আদায়ে দুর্গাপুরে আন্দোলনের রূপরেখা মমতার

English summary
Bimal Guring withdraw hunger strike due to health condition and admitted in hospital on GTA issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X